ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদাকে রক্ষা করতে গিয়ে বিএনপি নিশ্চিহ্ন হওয়ার শঙ্কা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২৯ জানুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রক্ষা করতে গিয়ে দলটি নিশ্চিহ্ন হয়ে যেতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, আপনাদের কাছে (বিএনপির নেতাদের) কোনটা বড়? বেগম জিয়া নাকি বিএনপি? কোনটা আপনাদের কাছে মুখ্য। সেই সিদ্ধান্ত নিতে হবে আপনাদের।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে শাহ এস এম কিবরিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায় প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, তারা (বিএনপির নেতারা) মাঠ গরম করছে। টেলিভিশনের পর্দা গরম করছে। টকশোর পর্দা ফাটিয়ে দিচ্ছে। আদালতকে হুমকি দিচ্ছে। বেগম জিয়ার শাস্তি হবে কি-না সেটা আদালতে জানে। তারা বলে শাস্তি হলে আগুন জ্বলবে। তাদের এসব বক্তব্যের জন্য আদালত ব্যবস্থা নেবেন বলে আশা করি।

আদালত সম্পূর্ণ স্বাধীন দাবি করে আওয়ামী লীগের এ নেতা বলেন, সরকারের মন্ত্রী এমপিদেও আদালতের কাছে ক্ষামা চাইতে হয়েছে। কেউ জেলও খেটেছে। কিন্তু বেগম জিয়া আদালতকে হেনস্তা করেছে। দেশে থেকে বারবার সময় নিয়েছে। দেশে থেকে এভাবে বারবার আদালতের কাছে সময় নেওয়ার রেকর্ড মনে হয় নেই।

বিএনপির নেতাদের ডাকে কোনো কর্মী মাঠে আসবে না দাবি করে তিনি বলেন, যারা আন্দোলনের ডাক দিয়ে এসি রুমে বসে হিন্দি সিনেমা দেখে তাদের ডাকে কোনো কর্মী মাঠে আসবে না। বিএনপির নেতাদের এসব তর্জন গর্জন বর্ষাকালের ব্যাঙের ডাকের মতো। বিএনপির জন্য এখন রাজনীতিতে বর্ষাকাল।

বিএনপি খালেদা জিয়ার রায় নিয়ে দেশে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তা জনগণ প্রতিহত করবে বলেও হুঁশিয়ারি দেন হাছান মাহমুদ।

সংগঠনের সভাপতি চিত্রনায়ক ফারুকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য চিত্রনায়িকা সাহারা বেগম কবরী ও আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ।

এইউএ/এআরএস/এমএস

আরও পড়ুন