ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

হয় ইনডোর নয় জানুয়ারির শেষ সপ্তাহে : বিএনপিকে ডিএমপি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:১২ পিএম, ০৪ জানুয়ারি ২০১৮

বিএনপি চাইলে ইনডোরে যেকোনো সময় কর্মসূচি পালন করতে পারবে। তবে সোহরাওয়ার্দী উদ্যানে কর্মসূচি পালন করতে হলে জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে সাক্ষাৎ শেষে একথা জানিয়েছেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

তিনি বলেন, ডিএমপি কমিশনারের সঙ্গে আমাদের সব বিষয় নিয়ে বিস্তারিত কথা হয়েছে। আমরা চাইলে যেকোনো দিন সমাবেশ করতে কোনো সমস্যা নেই বলে আশ্বাস দিয়েছেন। তবে সেটা ইনডোরে করতে হবে। এই মুহূর্তে বাইরে কর্মসূচি করা যাবে না। আর সোহরাওয়ার্দী উদ্যানে করতে চাইলে আমরা জানুয়ারির শেষ সপ্তাহে করতে পারবো। এখন আমরা দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে ডিএমপিকে জানানোর কথা বলে এসেছি।

শুক্রবার নয়াপল্টনে সমাবেশ করার বিষয়ে কোনো নিষেধাজ্ঞা আছে কি না এমন প্রশ্নে এ্যানী বলেন, আমরা নয়াপল্টনে সমাবেশ করার কথা বলেছিলাম। তবে রাস্তায় এই মুহূর্তে সমাবেশ না করতে ডিএমপি কমিশনার আমাদের অনুরোধ করেছেন।

প্রতিনিধি দলে চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, আব্দুস সালাম ছিলেন।

উল্লেখ্য, দশম জাতীয় সংসদের বছরপূর্তির দিনটিকে গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে পালন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্যদিকে দিনটিকে বিএনপি আখ্যা দিয়েছে গণতন্ত্র হত্যা দিবস বলে। সে অনুযায়ী গেল কয়েক বছর ৫ জানুয়ারি ঘিরে পরস্পরবিরোধী কর্মসূচি দেয় আওয়ামী লীগ ও বিএনপি।

এমএম/এনএফ/পিআর

আরও পড়ুন