ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদার সব কিছুতেই জোড়াতালি : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২০ পিএম, ০৪ জানুয়ারি ২০১৮

পদ্মা সেতু নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, আপনার সব কিছুতেই জোড়াতালি দেয়া। বয়সে, সার্টিফিকেটে জোড়াতালি।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও, দুর্নীতি এবং পদ্মা সেতু নিয়ে খালেদা জিয়ার মন্তব্যের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের আয়োজনে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনি পদ্মা সেতুতেও জোড়াতালি দেখছেন। আপনাকে অনেক শ্রদ্ধা করি আমি। কারণ আপনি আমার মায়ের বয়সের। কিন্তু যখন দেখি আপনি আমার মেয়ের বয়সী সাজগোজ করেন তখন আর শ্রদ্ধা থাকে না।

হাছান মাহমুদ বলেন, আপনি (খালেদা জিয়া) দয়া করে পদ্মা সেতুর ওপর দিয়ে গাড়ি চালাবেন না। পদ্মা সেতুর নিচ দিয়ে ফেরি হয়ে যাবেন। আপনাদের বক্তব্য প্রত্যাহার না করা পর্যন্ত পদ্মা সেতুর ওপর দিয়ে গাড়ি চালাবেন না।

আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, তিন বছর আগে আপনি বলেছিলেন এই সরকার পদ্মা সেতু করতে পারবে না। কিন্তু সেতুর কাজ যখন ৫০ শতাংশ শেষ হয়েছে তখন বলছেন সেতুর ওপর দিয়ে কেউ চলাচল করবেন না। কেউ গাড়ি চালাবেন না। আজ খালেদা জিয়ার মাথা খারাপ হয়ে গেছে। লন্ডন থেকে খালেদা জিয়ার শারীরিক চিকিৎসা করে এসেছে। এখন তার মানসিক চিকিৎসা করানো দরকার।

৫ জানুয়ারি বিএনপির কর্মসূচি নিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, যারা গণতন্ত্র হত্যা করতে চেয়েছিল তারাই এই গণতন্ত্র হত্যা দিবস পালন করছে। ওই সময় ২০ দলের বিষদাঁত ভেঙে দিয়েছিলাম গণতন্ত্র করার জন্য। তাই আগামী কাল হচ্ছে গণতন্ত্র রক্ষা দিবস। খালেদা জিয়ার দুর্নীতির মামলা বাধাগ্রস্ত করার জন্য এসব কাজ করছে।

বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি চেয়েছিল সমাবেশ করার। কিন্তু অনুমতি না পেয়ে নয়া পল্টনে অনুমতি চেয়েছে। তারা এসব সমাবেশে করে যাওয়ার সময় গাড়িতে আগুন দিয়েছে, মানুষ পুড়িয়ে মেরেছে। তাদের অতীত কর্মকাণ্ডের কথা বিবেচনা করে অনুমতির কথা বিবেচনা করবেন।

এ সময় তিনি হুশিয়ারি দিয়ে বলেন, আগামীকাল দেশে যদি কোনো প্রকার বিশৃঙ্খলা করার চেষ্টা করা হয় তাহলে কঠোর হাতে প্রতিহত করা হবে।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জান দুর্জয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এমএ করিম, বলরাম পোদ্দার, অরুন সরকার রানা প্রমুখ।

এইউএ/এমআরএম/আইআই

আরও পড়ুন