ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আওয়ামী লীগকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন ফখরুল

প্রকাশিত: ০৮:১০ এএম, ০৬ জুলাই ২০১৪

আওয়ামী লীগকে রাজপথে আন্দোলনের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে বিএনপি। দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নিজেদের সামর্থ্য প্রমাণে র‌্যাব, পুলিশকে বাদ দিয়ে রাজপথে আসুন।

জাতীয় প্রেস ক্লাবে কনফারেন্স লাউঞ্জে রোববার দুপুরে প্রতিবাদী নাগরিক সমাবেশে এ চ্যালেঞ্জ ছুড়ে দেন তিনি। জয়নুল আবদিন ফারুককে হত্যা প্রচেষ্টার তৃতীয়বার্ষিকী উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠন।

‘বিএনপির আন্দোলনের মরদ নেই, তর্জন-গর্জনই সাড়’ সম্প্রতি আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করেন মির্জা ফখরুল বলেন, এখনও সময় আছে সুষ্ঠু নির্বাচন দিন। অন্যথায় যে কোনো পরিস্থির দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে।

তিনি বলেন, ‘৫ জানুয়ারির নির্বাচনের পর আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পরিত্যক্ত দলে পরিণত হয়েছে। সরকারের পায়ের তলায় মাটি নেই। তারা জনবিছিন্ন হয়ে পড়েছে। সেই জন্যই আওয়ামী লীগের নেতারা অবাস্তব, অবান্তর বক্তব্য দিচ্ছেন।

‘খালেদা জিয়া জঙ্গী ও সন্ত্রাসের সমার্থক। তাকে পৃথিবী থেকে সরিয়ে দিতে হবে’ ইসকন মন্দিরে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘যে ষড়যন্ত্র পরিকল্পনা করছেন তা আমরা জানি। তাই খালেদা জিয়ার বিন্দু পরিমাণ ক্ষতি করার চেষ্টা করা হলে এর দায় দায়িত্ব এই অবৈধ সরকারকেই নিতে হবে।’