ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

এমপি রানা ও মেয়র মুক্তিকে আত্মসমর্পণের নির্দেশ

প্রকাশিত: ০৭:২৬ এএম, ১৪ জুলাই ২০১৫

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সরকার দলীয়(এমপি) সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার ছোট্ট ভাই পৌর মেয়র সাঈদুর রহমান খান মুক্তিকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে, তাদেরকে হয়রানি না করার জন্য পুলিশকে আদেশ দেন আদালত।
 
জামিন আবেদনের শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি মোহাম্মাদ উল্লাহের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রানার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক ও শাহ মঞ্জুরুল হক। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল শহরের কলেজ পাড়া এলাকায় নিজ বাসার কাছ থেকে মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। পরে তার স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে টাঙ্গাইল সদর থানায় মামলা করেন।

তদন্ত করে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশ গত বছরের আগস্ট মাসে এমপির ঘনিষ্ঠ সহযোগী আনিসুল ইসলাম (রাজা) ও মোহাম্মদ আলীকে আটক করে রিমান্ডে নেয়।

গত ২৭ আগস্ট রাজা এবং ৫ সেপ্টেম্বর মোহাম্মদ আলী টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেয়।

জবানবন্দিতে ফারুক আহমেদ হত্যার সঙ্গে সংসদ সদস্য আমানুর, মেয়র মুক্তি এবং তাদের অপর দুই ভাই জাহিদুর ও বাপ্পার জড়িত থাকার কথা উঠে আসে।

এফএইচ/এসকেডি/পিআর