ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সরকারের প্রধান টার্গেট খালেদা জিয়া : নজরুল ইসলাম খান

প্রকাশিত: ০৫:১৫ পিএম, ১২ জুলাই ২০১৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সরকারের প্রধান টার্গেট বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি অভিযোগ করেছেন আগামী নির্বাচন থেকে সরকার খালেদা জিয়াকে দূরে রাখতে চায়।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত ইফতারপূর্ব এক আলোচনায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে বেগম খালেদা জিয়া ও বিএনপিসহ ২০ দলীয় শীর্ষ নেতাদের অযোগ্য ঘোষণা করার জন্য সরকার ষড়যন্ত্র করছে। এর অংশ হিসেবে ইতোমধ্যে বিএনপি নেতাদের মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে, তল্লাশি ও হুমকি দেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘সরকারের মনের ভয় এখন পর্যন্ত দূর হয়নি। কারণ আগামীতে সুষ্ঠু নির্বাচন হলেন, বিএনপি অবশ্যই ক্ষমতায় যাবে।’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘যদি খালেদা জিয়ার বিচার করতে হয়, তাহলে সবার বিচার করতে হবে। ১৯৭২ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত যারা রক্ষীবাহিনী দিয়ে মানুষ হত্যা করেছে এবং এখনো ষড়যন্ত্র করে মানুষ হত্যা করছে তাদেরও বিচার হতে হবে।’

আয়োজক সংগঠনের সভাপতি এমএ মালেকের সভাপতিত্বে এ আলোচনাসভায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ঢাবির সাবেক প্রোভিসি আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাসাস সাধারণ সম্পাদক ও কণ্ঠশিল্পী মনির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএম/এসআরজে