ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আবারও পেছালো ফখরুলসহ ৪৬ নেতাকর্মীর চার্জ শুনানি

প্রকাশিত: ০৭:৫৪ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৪

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে গাড়ি পোড়ানোর মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে তেজগাঁও এবং রমনা থানায় দায়ের করা নাশকতার দুই মামলার চার্জ গঠনের পরবর্তী শুনানি ২৭ অক্টোবর ও ৪ ডিসেম্বর। বুধবার  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল হক উভয় পক্ষের শুনানি শেষে নতুন এ দিন ধার্য করেন।

আদালতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, মির্জা আব্বাস, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ ৩৬ জন উপস্থিত ছিলেন।

অন্যদিকে, দলের স্থায়ী কমিটির সদস্য আ হ ম হান্নান শাহ ও গয়েশ্বর চন্দ্র রায়সহ ছয়জন উপস্থিত হতে না পারায় তাদের আইনজীবী সময় আবেদন করেন আদালত আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

গত ২০১২ সালের ১০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি ইন্সপেক্টর নুরুল আমিন এ মামলার চার্জশিট দাখিল করেন। দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় চার্জশিট দেয়া হয়েছে। এ মামলায় ১৮ জনকে সাক্ষি করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৯ এপ্রিল হরতাল চলাকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনের রাস্তায় গাড়ি পোড়ানোর অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা করেন। গত ২০১২ সালের ১০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি ইন্সপেক্টর নুরুল আমিন এ চার্জশিট দাখিল করেন। দ্রুত বিচার আইনের ৪ ও ৫ ধারায় চার্জশিট দেয়া হয়েছে। এ মামলায় ১৮জনকে সাক্ষী করা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, বিএনপি ও সমমনা দল আহুত হরতাল সফল করার জন্য আসামি মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এমকে আনোয়ার, ব্রিগেডিয়ার (অব.) হান্নান শাহ, সাদেক হোসেন খোকা, রুহুল কবির রিজভী, কর্ণেল (অব.) অলি আহম্মেদ, ডা. খন্দকার মোশারফ হোসেন ও মকবুল হোসেনের প্রত্যক্ষ ও পরোক্ষ প্ররোচনায় অপর আসামিরা ৭/৮টি মাইক্রোবাসে এসে গত ২৯ এপ্রিল এয়ারপোর্ট রোডস্থ ফ্যালকন টাওয়ারের সামনে রাত ৯টা ৫ মিনিটের সময় ঢাকা-মেট্টো- জ-২১০৯ বাস ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়।