ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার ষড়যন্ত্র করছে : মান্না

প্রকাশিত: ০১:২৫ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাসের হার বাড়িয়ে দিয়ে পুরো শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে নাগরিক ছাত্র ঐক্য আয়োজিত শিক্ষা দিবস উপলক্ষে ‘ শিক্ষাঙ্গনে চলমান পরিস্থিতি এবং ছাত্র রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

মান্না বলেন, প্রধানমন্ত্রী বলেন আমার ছেলে মেয়েরা ফেল করবে কেন? এজন্যে তিনি পাসের হার বাড়িয়ে দিয়েছেন। এ সরকারের শিক্ষা নীতি হচ্ছে পাশের হার বাড়াও শেখ হাসিনা সরকারের মান উজ্জল কর।

বিএনপি নিরাপদ আন্দোলনের পথে হাটছে বলে মন্তব্য করে মান্না বলেন, বিএনপি এখন জান বাচানো ফরজ হিসেবে আন্দোলন করছেন। এতে সরকার হয়তো মনে করছে তারা ২০২১ বা ২০৪০ সাল পর্যন্ত তারা ক্ষমতায় টিকে থাকবে। কিন্তু ধর্মের কল বাতাসে নড়ে । এভাবে অত্যাচারিরা বেশি দিন টিকে থাকে না।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র এমন শক্তিশালী যে বস্তায় পুরিয়ে যদি পানিতে ডুবিয়ে দেওয়া হয় তাহলেও ডুববে না। তেমনি বাংলাদেশের মানুষ শক্তিশালী; কিন্তু তাদের দরকার একটু দিক নির্দেশনা।এজন্যে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

সংগঠনের আহ্‌বায়ক নাজমুল হাসানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল, নাগরিক ঐক্যের উপদেষ্টা এসএম আকরাম প্রমুখ।