ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

দুর্নীতি মামলা : খালেদার অনুপস্থিতিতেই সাক্ষ্য গ্রহণ

প্রকাশিত: ০৮:৪৯ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৪

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতেই দুর্নীতির দুই মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু করেছে আদালত। সোমবার রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে ঢাকা তৃতীয় মহানগর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে  সাক্ষ্য গ্রহণ শুরু হয়।
 
দুর্নীতির অভিযোগে করা এই দুই মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক হারুন অর রশিদের আংশিক জবানবন্দি গ্রহণ করে আগামী ১৩ অক্টোবর সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ বাসুদেব রায়।
 
সোমবার সাক্ষ্য গ্রহণের দিন পূর্ব নির্ধারিত থাকলেও এদিন আদালতে না গিয়ে আইনজীবীদের মাধ্যমে সাক্ষ্য গ্রহণ পেছানোর জন্য আবারও আবেদন করেন খালেদা জিয়া। আবেদনের শুনানি শেষে আদালত তা নাকচ করে দিয়ে খালেদা জিয়ার অনুপস্থিতিতেই সাক্ষ্য গ্রহণ শুরুর নির্দেশ দেন।
 
পরে দুপুরে মামলার বাদী দুদকের উপ-পরিচালক হারুনুর রশীদের আংশিক সাক্ষ্য গ্রহণের পর আদালত সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য করেন।
 
২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করে দুদক। এ ছাড়া জিয়া অরফানেজ ট্রাস্টে অনিয়মের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় আরো একটি মামলা করে দুদক। এই দুই মামলায় ১৯ মার্চ খালেদা জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।