ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আ.লীগ ক্ষমতায় থাকায় বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশ হয়েছে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ০২ জুলাই ২০১৫

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও ও নৈরাজ্য না থাকলে দেশ আরো অনেকদুর এগিয়ে যেত। আওয়ামী লীগ ক্ষমতায় থাকার কারণে বাংলাদেশ আজ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এ ধারা অব্যাহত থাকবে।` বৃহস্পতিবার সিরাজগঞ্জের কাজিপুরে ইফতারপূর্ব এক সমাবেশে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, স্বাধীনতার পর ইন্দিরা-মুজিব চুক্তির মাধ্যমে ভারত ও বাংলাদেশের সীমানা নির্ধারণ করে। পরে সেটি বাংলাদেশের সংসদে পাশ হলেও ভারতের সংসদে পাশ না হওয়ায় ঝুলে ছিল। আর তা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে অর্জন সম্ভব হয়েছে।

অথচ বেগম জিয়া এ বিশাল অর্জনের জন্য শেখ হাসিনাকে ধন্যবাদ না জানিয়ে আবোল তাবোল বুলি আওড়াছেন। আর তিনি দীর্ঘ ৩৪ বছর ইন্দিরা-মুজিব চুক্তিকে গোলামী চুক্তি হিসেবে প্রচারণা চালিয়েছে। যা আজ তা মিথ্যাচার হিসেবে প্রমাণিত হয়েছে। তাদের এই মিথ্যাচারে কান না দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

কাজিপুর উপজেলা পরিষদ আয়োজিত ইফতার মাহফিলে জাতির জনকে বঙ্গবন্ধু শেখ মুজিব, শহীদ এম মনসুর আলীসহ জাতীয় চার নেতা ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের বিদেহি আত্বার মাগফেরাত কামনা করা হয়।

উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত ইফতার মাহফিলে সাবেক সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার বকুল, উপজেলা নির্বাহী অফিসার সাফিউল ইসলাম, আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাদল ভৌমিক/এআরএ/আরআই