ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদা জিয়াকে সাজা দিতেই কি প্রধান বিচারপতি অপসারণ?

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৪৫ পিএম, ১৫ নভেম্বর ২০১৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার জন্যেই কি প্রধান বিচারপতিকে অপসারণ করা হয়েছে এমন প্রশ্ন রেখেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জান দুদু।

বুধবার বিকেলে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত কর্মী সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্মেলনের আয়োজন করে শিল্পাঞ্চল ও তেজগাঁও থানা জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর উত্তর।

বেগম খালেদা জিয়া এতিমদের টাকা মেরে খেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন, আদালতে বিচার হয়নি, কোনোভাবেও প্রমাণিত হয়নি এরপরও প্রধানমন্ত্রী এমন মন্তব্য করেন। আসলে তিনি (প্রধানমন্ত্রী) নিজেই তাকে সাজা দিতে চান। আর তা পারলে সপ্তাহের প্রতিদিনই খালেদা জিয়াকে আদলতে বসিয়ে রাখতেন তিনি।

সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ প্রসঙ্গে সাবেক এ ছাত্র নেতা বলেন, সমাবেশের কারণে সরকার রাস্তাঘাটে গাড়ি শূন্য করে দিয়েছিল তারপরও মানুষ হেঁটেই সমাবেশে যোগ দিয়েছে। যারা সমাবেশে পৌঁছেতে পারেনি তারা রাস্তায় ছিলো সেদিন পুরো ঢাকা শহরটাই ছিলো বিএনপির। আর আওয়ামী লীগের সমাবেশে স্কুল, কলেজ সব বন্ধ করেও গাড়ি দিয়ে টাকা দিয়ে লোক ভাড়া করলেও মাঠের এক কোনাও ভরে না।

সমাবেশে বেগম খালেদা জিয়া বলেছেন, জীবনের শেষ মুহূর্তে দেশে আবারও গণতন্ত্রের শাসন দেখতে চাই। আর এ শাসন প্রতিষ্ঠায় বেগম জিয়া যে লড়াইয়ের ডাক দিয়েছেন সে লড়াইয়ে পুরুষদের পাশাপাশি জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিটি কর্মীই সমান সৈনিক বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি নির্বাহী কমিটির সদস্য শাহিনা খাতুনের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা, সাধারণ সম্পাদক আমিনা খাতুন প্রমুখ।

এমএম/এএইচ/এমএস