ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নয়াপল্টনে এম কে আনোয়ারের জানাজা আজ, দাফন কাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:১৬ এএম, ২৪ অক্টোবর ২০১৭

সদ্য প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের প্রথম নামাজে জানাজা আজ মঙ্গলবার সকাল ১০টায় কাঁটাবন মসজিদে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ১২টায় এবং তৃতীয় জানাজা জাতীয় সংসদ ভবনে দুপুর দেড়টায় অনুষ্ঠিত হবে।

এরপর আগামীকাল বুধবার বাদ জোহর কুমিল্লার তিতাস থানায় তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে এবং বাদ আসর তার গ্রামের বাড়ি হোমনায় পঞ্চম জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান মঙ্গলবার সকালে জাগো নিউজকে এ সব তথ্য জানিয়েছেন।

আজ মঙ্গলবার সকাল থেকেই এম কে আনোয়ারের বাসায় মরহুমের পরিবারকে সমবেদনা জানাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতারা এলিফ্যন্ট রোড়ের বাসভবনে যাচ্ছেন।

সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

১৯৩৩ সালের ১ জানুয়ারি কুমিল্লার হোমনায় জন্মগ্রহণ করেন এম কে আনোয়ার। তিনি পাঁচবার জাতীয় সংসদ সদস্য এবং দুইবার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে তিন দশকেরও বেশি সময় দায়িত্ব পালন করেন। চাকরি জীবন থেকে অবসর নিয়ে নব্বইয়ের দশকে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িয়ে যুক্ত হন তিনি।

এমএম/এআরএস/জেআইএম

আরও পড়ুন