ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিজেপির সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক আরও গভীর হবে : হানিফ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩০ এএম, ০৯ অক্টোবর ২০১৭

ভারতের ক্ষমতাসীন দল ‘ভারতীয় জনতা পার্টি’র (বিজেপি) সঙ্গে সম্পর্ক আরও গভীর থেকে গভীরতর হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। সোমবার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ সফররত বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধবের সঙ্গে প্রাতঃরাশ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, দুই দেশের বিষয়ে আমাদের আলোচনা হয়েছে। ভারতের সঙ্গে আমাদের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক দুই দলের মধ্যে আরও যেন গভীর হয় সে বিষয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। আশা করি, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সঙ্গে আমাদের সম্পর্ক ভবিষ্যতে আরও গভীর থেকে গভীরতর হবে।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা মিয়ানামারের অভ্যন্তরীণ সমস্যা। তারা শরণার্থী হিসেবে আসার পর এটা আমাদের ঘাড়ে চেপেছে। বিশ্ববাসী যেমন মনে করে রোহিঙ্গা সমস্যার সমাধান মিয়ানমারকেই করতে হবে, ভারতও তাই মনে করে।

বৈঠকে রোহিঙ্গাদের নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আজকের বৈঠকটি ছিল অনানুষ্ঠানিক, সৌজন্য সাক্ষাৎ। তবে এ বিষয়ে কথা হয়েছে। ভারত আশা করে মিয়ানমার এ সমস্যা সমাধানের উদ্যোগ নেবে এবং সমাধান হবে।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

এইউএ/এমএমজেড/আরএস/এমএস

আরও পড়ুন