ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘প্রধান বিচারপতির ছুটি ভালো ইঙ্গিত নয়’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৩৯ পিএম, ০২ অক্টোবর ২০১৭

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ছুটি চেয়ে রাষ্ট্রপতি বরাবর প্রধান বিচারপতির আবেদন দেশের জন্য ভালো ইঙ্গিত নয়। কারণ তিনি তো মাত্রই বেশকিছু দিন ছুটি কাটিয়ে আসলেন।

সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের হলরুমে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বাংলাদেশ ও সঙ্কট’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয় দল এই আলোচনার আয়োজন করে।

অসুস্থতার কারণ দেখিয়ে সোমবার বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে এক মাসের ছুটি চেয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। আইন মন্ত্রণালয় ও অ্যাটর্নি জেনারেল কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আমীর খসরু বলেন, অবৈধ সরকার দেশের অর্থনীতিসহ সবকিছু ধ্বংস করে দিয়ে মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগকে তাদের বন্দির তালিকায় নিয়ে যাচ্ছে।

সরকার রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর নাটক করছে মন্তব্য করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সরকার রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর যে নাটক করছে এটা একান্তই তাদের রাজনৈতিক সিদ্ধান্ত। এ সিদ্ধান্ত নেয়া ছাড়া তাদের কোনো উপায় ছিল না। দেশের জনগণের চাপে তারা রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে বাধ্য হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এসানুল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ন্যাপের সভাপতি জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমত উল্লাহ প্রমুখ।

এমএম/জেডএ/এমএস

আরও পড়ুন