ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

এখনই মন্ত্রিসভা ছাড়ছে না জাপা

প্রকাশিত: ০২:২৫ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৪

এখনই মন্ত্রিসভা ছাড়ছে না সংসদের বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। রোববার বিকালে জাতীয় সংসদ ভবনের বিরোধীদলীয় নেতার কার্যালয়ে জাপার সংসদীয় দলের সভায় এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে শ্রম প্রতিমন্ত্রী ও জাপা নেতা মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের এ কথা জানান।

বিরোধী দল হয়েও মন্ত্রিসভায় থাকা নিয়ে জাপার সমালোচনা হচ্ছে দীর্ঘদিন ধরে। গত কদিন দলের নেতাদের বক্তব্যে ইঙ্গিত ছিল তারা শিগগির মন্ত্রিসভা থেকে  তাদের সদস্যদের পদত্যাগ করাবেন। রোববারের সভায় এ ধরনের কোনো সিদ্ধান্ত আসবে বলেও ধারণা করা হয়েছিল।

তবে সভায় এ রকম কোনো সিদ্ধান্ত হয়নি। বরং দলের নেতাদের মধ্যে বিভাজন আর দ্বন্দ্ব প্রকটরূপে প্রকাশ পেয়েছে।  মন্ত্রিসভায় জাপার তিন সদস্যের একজন পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ অংশ নেন এরশাদপন্থী দলের বৈঠকে এবং অন্য দুজন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা ও শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু অংশ নেন রওশনপন্থীদের সভায়।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের ডাকা এ সভায় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, মহাসচিব জিয়াউদ্দিন বাবলু ও প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ যোগ দেননি। তারা প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাপা চেয়ারম্যানের নেতৃত্বে সংসদের অন্য একটি কক্ষে আলাদা বৈঠক করেন।