ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খালেদার আপিল খারিজ

প্রকাশিত: ০৪:৫৮ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৪

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনকারী বিচারক বাসুদেব রায়ের নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজের বিরুদ্ধে দুই লিভ টু আপিল খারিজ করে দিয়ে আবেদন দুটি নিষ্পত্তি করে দিয়েছেন আপিল বিভাগ।

এর ফলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ফান্ড মামলা পরিচালনায় বাধা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

প্রধান বিচারপতি মোহাম্মদ মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ রবিবার খালেদার দুটি আপিল খারিজ করে দিয়ে আদেশ দেন।

এ সময় আদালতে খালেদার পক্ষে উপস্থিত ছিলেন- সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন প্রমুখ। জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘আপিল বিভাগ খালেদার করা দুটি আপিল খারিজ করে দিয়েছেন। এখানে আইনের একটি গুরুত্বপূর্ণ পয়েন্ট রয়েছে। সেহেতু এ আদেশের বিরুদ্ধে রিভিউ আবেদন করা হতে পারে।’

তিনি আরও বলেন, ‘এছাড়া খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা আরও দুটি আপিল রয়েছে। এই আপিল দুটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলা পরিচালনা না করার জন্য আমরা বিচারিক আদালতকে বলবো।’

দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ফান্ড মামলায় বিচারক বাসুদেব রায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। গত ৭ জুলাই খালেদার পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট আসাদুজ্জামান এ লিভ টু আপিল দায়ের করেন।