ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বাকশাল কায়েমের চেষ্টা করছে সরকার : হান্নান শাহ

প্রকাশিত: ০৭:৫৭ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৪

বর্তমান সরকার আবার বাকশাল কায়েমের চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। শনিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আমার দেশ পত্রিকার মাহমুদুর রহমানের নিঃশর্ত মুক্তির দাবিতে এক নাগরিক মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হান্নান শাহ বলেন, এ সরকারের কাছে কেউ নিরাপদ নয়। সাংবাদিক, বুদ্ধিজীবী ও সাধারণ মানুষ আজ নিরাপদে বসবাস করতে পারছে না। ঘরে থাকলে গুম আর বাইরে থাকলে খুন- এ সরকারের এখন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে।

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান সম্পর্কে হান্নান শাহ বলেন, তার অপরাধ তিনি সত্য কথা সত্যভাবেই উপস্থাপন করেছেন। তিনি কারাগারে গিয়েও এ সরকারের সঙ্গে কোনো অবস্থায় আপোস করেননি। বরং তিনি গণতন্ত্রের জন্য একজন আপোসহীন সংগ্রামী মানুষ হিসেবে আমাদের সকলের কাছে উপমা হয়ে আছেন। যে মানুষটি বছরের পর বছর অন্যায়ভাবে কারাভোগ করছেন, কিন্তু জামিনের জন্য আবেদন পর্যন্ত করছেন না সেই সরকার কতটা ফ্যাঁসিবাদী তা আপনারা উপলব্ধি করতে পারেন।

সংগঠনের প্রধান সমন্বয়কারী এস এম সায়মন কামালীর সভাপতিত্বে মানববন্ধনে বিশেষ অতিথি ছিলেন- জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাড. রফিক শিকদার, শাম্মী আকতার প্রমুখ।