ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

‘আপিল বিভাগেরও ধৈর্যের সীমা আছে’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:২০ এএম, ২৫ আগস্ট ২০১৭

বিচার বিভাগ ধ্বংস হলে দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি হবে। তাই জনসন্মুখে অশালিন বক্তব্য বন্ধ করুন। ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে কিছু বলার থাকলে রিভিউ করুন। সুপ্রিম কোর্টের আপিল বিভাগেরও ধৈর্যের সীমা আছে। সেই সীমা লঙ্ঘিত হলে আইনগত ব্যবস্থা নেবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এ কথা বলেন । নির্বাচন কমিশনের রোডম্যাপ এবং নিরপেক্ষ নির্বাচনের ভবিষ্যৎ শীর্ষক এ সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক আন্দোলন।

সর্বোচ্চ আদালতকে জনগণের শেষ আশ্রয়স্থল উল্লেখ করে খন্দকার মাহবুব হোসেন বলেন, আদালতের ওপর যদি কোনো আঘাত আসে তা প্রতিহতের ক্ষমতা বিএনপির আছে।

সুপ্রিম কোর্ট দেশের শেষ আশ্রয়স্থল জানিয়ে তিনি বলেন, সাতজন বিচারপতি একমত হয়ে ষোড়শ সংশোধনী বাতিলের রায় দিয়েছেন। আর এ রায় নিয়ে আওয়ামী লীগের গাত্রদাহ শুরু হয়েছে।

একই অনুষ্ঠানে নিয়ম রক্ষার নির্বাচনের নামে আওয়ামী লীগ রক্ষার নির্বাচন আর হবে না জানিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল বলেন, যে সব সরকারি কর্মকর্তা সাংবিধানিক পদে থেকে আওয়ামী লীগের পক্ষে কাজ করছে তাদের তালিকা করা হবে। পরবর্তীতে তালিকা ধরে বিচার করা হবে।

জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের সাধারণ সম্পাদক মো. আল আমিন খান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য খালেদা ইয়াসমিন প্রমুখ।

এমএম/এএইচ/আইআই

আরও পড়ুন