ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গণতন্ত্র প্রতিষ্ঠায় মোদির দৃষ্টি চান হান্নান শাহ

প্রকাশিত: ০৯:৫৭ এএম, ০৬ জুন ২০১৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতোমধ্যে ঢাকা এসে পৌঁছেছেন, তাই আমরা আশা করি বাংলাদেশে যাতে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা হয় সেদিকে তিনি যতটুকু পারেন দৃষ্টি দেবেন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোদির উদ্দেশে হান্নান শাহ বলেন, ‘বাংলাদেশে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন জিয়াউর রহমান। এই সরকার গণতন্ত্রকে নির্বাসনে দিয়েছে, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য আপনার যতটুকু করার প্রয়োজন ততটুকু করুন।’

সীমান্ত চুক্তি এখনো হয়নি জানিয়ে হান্নান শাহ বলেন, আওয়ামী লীগ প্রচারের রাজনীতিতে বিশ্বাসী। ভারতের বিধান সভায় সীমান্ত চুক্তি নিয়ে একটি বিল পাস হয়েছে মাত্র, আওয়ামী লীগ প্রচার করছে সীমান্ত চুক্তি পাস হয়েছে।

অভিবাসীদের কথা উল্লেখ করে তিনি বলেন, মানবতার কথা বিবেচনা করে সরকারের উচিত ছিলো তাদের আশ্রয় দেওয়া এবং পুনর্বাসনের ব্যবস্থা করা। সরকার তাদের আশ্রয় দিতে ব্যর্থ হয়েছে।

যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সংগঠনের সহ-সভাপতি মো. ফারুক প্রমুখ।

এমএম/এসএইচএস/আরআই