ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

প্রধান বিচারপতির সঙ্গে দলের নেতার দেখা করার নজির নেই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৭ আগস্ট ২০১৭

পৃথিবীর কোনো দেশে রায়ের পর ক্ষমতাসীন দলের নেতা প্রধান বিচারপতির সঙ্গে গিয়ে দেখা করেন এমন নজির নেই বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ড. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে গোলাটেবিল আলোচনায় তিনি এ মন্তব্য করেন। ‘ষোড়শ সংশোধনী বাতিলের রায়: অনাকাঙ্ক্ষিত বিতর্ক ও বাংলাদেশের রাজনীতি’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘বিচার বিভাগকে প্রতিপক্ষ বানিয়েছে সরকারি দল। তাদের উচিত বিচার বিভাগকে প্রতিপক্ষ না বানিয়ে রাজনৈতিক ময়দানে নজর দেয়া।’

তিনি বলেন, ‘এই সরকার নির্বাচিত নয়। সংসদ নিয়েও প্রশ্ন রয়েছে। বিচার বিভাগ এই কথাটিই বলেছে। এখানে তারা দোষের কিছু বলেনি। সত্য অপ্রিয় হলেও সরকারের উচিত তা মেনে নেয়া।’

আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ‘রায় নিয়ে যা হচ্ছে তা এখানেই শেষ নয়। হয়তো আরও কিছু হবে। এজন্য আমাদের অপেক্ষা করতে হবে।

জাফরুল্লাহ বলেন, রায়ে বিচার বিভাগ অনেক কথা বলেছে। কিন্তু তারা নিজেদের বিষয়ে কথা বলেনি। প্রধান বিচারপতির উচিত ছিল তার এবং অন্যান্য বিচারপতির সম্পদের হিসাব জনসম্মুখে প্রকাশ করা নিয়ে কথা বলা।

জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। আলোচনায় অংশ নেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

এইউএ/জেএইচ/আইআই

আরও পড়ুন