ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মৌলবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে : মেনন

প্রকাশিত: ০১:১১ পিএম, ২৯ মে ২০১৫

গণতন্ত্র সুসংহত করতে ধর্মীয় মৌলবাদ ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই-সংগ্রাম অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘দক্ষিণ এশিয়ার মৌলবাদ ও সাম্রাজ্যবাদ বিরোধী সংগ্রাম’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনারে সভাপতির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

রাশেদ খান মেনন বলেন, সাম্রাজ্যবাদের পাশাপাশি এই অঞ্চলের দেশগুলোর অগ্রগতির ক্ষেত্রে এখন অন্যতম প্রতিবন্ধকতার সৃষ্টি করছে উগ্র-ধর্মীয় মতবাদ। উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীর কর্মকাণ্ড সম্পর্কে জনগণকে সজাগ করে তুলতে হবে, আর সেটার এখনই উপযুক্ত সময়।

মৌলবাদ প্রতিরোধে এ অঞ্চলের দেশগুলোর বর্তমানের সমন্বিত তৎপরতা অব্যাহত রাখার ওপরও গুরুত্বারোপ করেন মন্ত্রী।

ওয়ার্কার্স পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত কমরেড অমল সেনের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপাল থেকে আসা আমন্ত্রিত রাজনীতিকদের মধ্যে আরো বক্তৃতা করেন কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া’র (মার্কসবাদী) সাধারণ সম্পাদক সিতারাম ইয়েচুরি ও কমরেড সুধাকর রেড্ডি, পাকিস্তান কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এমদাদ কাজী, শ্রীলঙ্কার কমিউনিস্টপন্থী রাজনৈতিক দল জেভিপি’র কমরেড নলিন্দ জয়তিসা, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি প্রমুখ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. আবুল বারাকাত।

একে/পিআর