ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

'বিএনপি ভারত প্রীতিও করে, ভীতিও করে'

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৩৯ পিএম, ১৩ জুলাই ২০১৭

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা সময় বুঝে ভারত প্রীতিও করে, ভীতিও করে। যেহেতু নির্বাচনী হাওয়া বইছে সে কারণে ইদানিং তাদের মধ্যে উপরে উপরে ভারত প্রীতি দেখা যাছে। তবে ভেতরের কথা বলতে চাই না।

বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের আস্থা দেশের জনগণ। তাই ক্ষমতায় যাওয়ার জন্য কোনো বিদেশি শক্তির প্রতি চাতক পাখির মতো চেয়ে থাকি না। 

তিনি আরও বলেন, বিএনপি নেতারা আওয়ামী লীগ নেতাদের ব্যক্তিগত আক্রমণ করছে। অশালীন মন্তব্য করছে।তবে মিথ্যাচার করে আমাদের নিশ্চিত জয়কে ঠেকানো যাবে না। 

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার লন্ডন সফরর বিষয়ে তিনি বলেন, তাদের ভিশন ২০৩০ দেখেছি। সহায়ক সরকারে বিষয়ে তিনি বলছেন বলবেন। সবার সবকিছু বলার স্বাধীনতা আছে। আমরা তা শুনবো।

ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদ ২৬ জুলাই পর্যন্ত। নতুন কমিটি গঠনের জন্য নির্ধারিত সময়ে সম্মেলন হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে এখন বিশেষ পরিস্থিত (বন্যা) বিরাজ করছে। আমাদের (আওয়ামী লীগের) জাতীয় সম্মেলনও তারিখ কার্যকমিটির সভায় অনুমোদন নিয়ে পেছানো হয়েছিল। তবে বলতে পারি খুব বেশি বিলম্বিত হবে না। আশা করি খুব শিগগিরই জানতে পারবেন ছাত্রলীগের সম্মেলন কবে হবে।

নতুন সদস্য সংগ্রহের বিষয়ে তিনি বলেন, প্রতিনিয়ত সদস্য সংগ্রহের কাজ চলছে, এক্ষেত্রে প্রথমে নতুন ভোটার এবং পরে নারী ভোটারদের উপর ফোকাস দিচ্ছি।

সাংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা মাহবুব উল আলম হানিফ, আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, মেজবাহ উদ্দিন সিরাজ, বিএম মোজাম্মেল, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী,  মহিবুল হাসান চৌধুরী নওফেল, অসীম কুমার উকিল, হাছান মাহমুদ, হাবিবুর রহমান সিরাজ, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

এইউএ/এএইচ/আরআইপি

আরও পড়ুন