ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মোদির ঢাকা সফর : বিএনপির অগ্রিম স্বাগতম

প্রকাশিত: ০৭:৩৯ এএম, ১৮ মে ২০১৫

আগামী ৬ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের খবরে সন্তোষ প্রকাশ করেছেন বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির লে. জে. (অব.) মাহাবুবুর রহমান।

সোমবার দুপরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে কৃষক দল আয়োজিত ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি বলেন, আগামী ৬ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসবেন। আমরা তাকে স্বাগত জানাই। ’

মোদিকে স্বাগত জানানোর কারণ হিসেবে বিএনপির এই নেতা বলেন, ‘স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়ন হচ্ছে। ভারতের মন মানসিকতার পরিবর্তন এসেছে। মোদী সরকার মানবিক দিক দিয়ে গুরুত্ব অনুধাবন করে লোকসভায় সীমান্ত চুক্তি বিল পাশ করেছে।

আশা প্রকাশ করে মাহবুবুর রহমান বলেন,‘ মোদী বাংলাদেশে এসে ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান পানির সমস্যার সমাধান করে যাবেন। দীর্ঘদিনের যে সমস্যা রয়েছে তা থেকে পরিত্রানের উপায় বের করবেন।’

সরকারের ভ্রান্ত নীতির কারণে কৃষি ক্ষতিগ্রস্থ হচ্ছে অভিযোগ করে মাহাবুবুর রহমান বলেন,  বাংলাদেশের ৮০ শতাংশ লোক কৃষির ওপর নির্ভরশীল। এ দেশ কৃষি সমাজ। সরকারের ভুলের কারনে কৃষক পণ্যে সঠিক দাম পাচ্ছে না। এদেশের অনেক কৃষক পণ্যের ন্যায্য দাম না পেয়ে ক্ষতিগ্রস্ত হয়ে আত্মহত্যা করছে। এ জন্য সরকার দায়ী।
 
আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এম এ তাহেরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ. রফিক শিকদার, তকদির হোসেন জসিম , কৃষক দলের সহসভাপতি নাজিম উদ্দিন মাস্টার, কৃষক দলের সহ-দপ্তর  এস কে সাদী প্রমুখ।

এমএম/এআরএস/পিআর