ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

গভীর ষড়যন্ত্রে আক্রান্ত জিয়া পরিবার : রফিকুল ইসলাম

প্রকাশিত: ১০:১২ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

জিয়া পরিবারকে নির্মূল করতে ক্ষমতাসীনরা গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

রফিকুল ইসলাম মিয়া বলেন, সরকার বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করতে চাচ্ছে। তাই ক্ষমতাসীনরা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দায়ের করছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল। বঙ্গবন্ধু মারা যাওয়ার পর যারা খন্দকার মোস্তাক সরকারকে শপথ গ্রহণ করেছিলেন। আপনিতো তাদের বিরুদ্ধে কথা বলেন না। বরং আপনি তাদের সমর্থন দিয়েই আপনার পাশে রেখেছেন।

তিনি বলেন, জিয়ার পরিবারের বিরুদ্ধে আজ গভীর ষড়যন্ত্র হচ্ছে। তাই রাজপথে নামার জন্য এবং সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। এবং রাজপথে কঠোর আন্দোলনের মধ্যে দিয়েই ক্ষমতাসীনদের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।

দেশ আজ মারাত্মক সংকটের মধ্যে দিয়ে অতিবাহিত হচ্ছে বলে মন্তব্য করেন রফিকুল ইমলাম মিয়া বলেন, আজ শুধু জিয়া পরিবার নয়, গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন ধ্বংস করারও ষড়যন্ত্র চলছে।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৭তম কারামুক্তি দিবস উপলক্ষে এই গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ড্যাবের সভাপতি এ কে এম আজিজুল হকের সভাপতিত্বে গোলটেবিল বৈঠক আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ নোমান, চেয়ারপার্সনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ড. পিয়াস করিম প্রমুখ।