ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নির্বাচন কমিশন অপদার্থ ও অযোগ্য : এমাজউদ্দীন

প্রকাশিত: ১০:১৬ এএম, ১৬ মে ২০১৫

নির্বাচন কমিশনকে অপদার্থ ও অযোগ্য বলে মন্তব্য করেছেন আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন আহমেদ। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে `সিটি নির্বাচন ও বাংলাদেশের গণতন্ত্র` শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন তাদের অর্পিত দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এদের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে এমনটা আশা করা যায় না। এরা অপদার্থ ও অযোগ্য।

এমাজউদ্দীন আহমেদ বলেন, সিটি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনকে দুইটি বিষয়ে বিশেষভাবে অনুরোধ করেছিলাম। যার একটি হচ্ছে ভোটাররা যাতে করে নিরাপদে ভোট কেন্দ্রে ভোট দিতে যেতে পারে। অপরটি হচ্ছে প্রার্থীরা যাতে করে নির্বাচনী প্রচারণায় সমান সুযোগ পায়। কিন্তু নির্বাচন কমিশন একটি অনুরোধও রাখেনি।

এ সময় তিনি আরো বলেন, `স্পষ্ট করে বলছি নির্বাচন কমিশনের যাবতীয় কৃতকর্মের রেকর্ড আছে তা যথাসময়ে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে পৌছে দেওয়া হবে।`

তিনি বলেন, সিটি নির্বাচনে সরকার পরিবর্তন হয় না। অথচ সরকার  ফলাফল নিজ দল সমর্থিত প্রার্থীদের পক্ষে নিতে নগ্ন হস্তক্ষেপ করেছে। যা তারা না করলেও পারতো।

সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আযম খান, বিএনপির সহ তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।
 
এমএম/আরএস/পিআর