ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

তারেক দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : শামীম

প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৩ জুন ২০১৭

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার পুত্র তারেক রহমান বিদেশে থেকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ ব্যাপারে প্রবাসীদের সজাগ ও সতর্ক থাকতে হবে। ষড়যন্ত্রের জবাব দিতে হবে।

ইতালির রোমে সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় ইফতার-পূর্ব আলোচনায় তিনি এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে খালেদা জিয়ার পুত্র তারেক রহমান সরকারের ভেতরে আরেকটি ‘সরকার’ তৈরি করেছিল। দেশের সম্পদ লুটের পাশাপাশি আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে শেখ হাসিনাকে টার্গেট করে একুশে আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা করে। কিন্তু দেশের জনগণের মঙ্গলের জন্য সেদিন মহান আল্লাহই শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছিলেন। কিন্তু সেদিন ২২ আওয়ামী লীগ নেতাকর্মীসহ ২৪ জন মারা যান। তারেক রহমানের মদদেই সারাদেশে জঙ্গিবাদের উত্থান হয়।

তিনি সারাদেশে ‘মিস্টার টেন পার্সেন্ট’ হিসেবে পরিচিত ছিলেন। তাকে চাঁদা না দিয়ে কেউ কোনো কাজ করতে পারতেন না। সে সময় একটি প্রচলিত প্রবাদ ছিল ‘মায়েপুত মিল্লা-দেশটা খাইলো গিল্লা’। সেই তারেক রহমান দেশ ছেড়ে বিদেশে আয়েসি জীবন যাপন করছেন। এখন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। কিন্তু ষড়যন্ত্র করে লাভ হবে না। জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে, আগামীতেও থাকবে।

শামীম বলেন, দেশকে এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প নেই। আসছে জাতীয় সংসদ নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে প্রবাসীদের ভূমিকা রাখতে হবে। নির্বাচনের আগে দেশে গিয়ে নৌকার জন্য জনমত গঠন করতে হবে। একটা কথা মনে রাখতে হবে, শেখ হাসিনা ভালো থাকলে দেশ ভালো থাকবে।

ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন, লোকমান হোসেন, জি এম কিবরিয়া, জহির সিকদার, জাহাঙ্গীর ফরাজি, কিটন শিকদার. মিন্টু প্রমুখ।

এফএইচএস/এএইচ/পিআর