ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জামায়াতের ১৪৪ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: ০৭:২৯ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৪

চট্টগ্রাম নগর জামায়াতের আমির, নায়েবে আমির ও সাবেক দুই সংসদ সদস্যসহ ১৪৪ জনের বিরুদ্ধে ঝটিকা মিছিল থেকে আকস্মিক ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে একটি মামলার চার্জশিট দিয়েছে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা পাঁচলাইশ থানার উপ-পরিদর্শক (এসআই) আকরাম হোসেন মঙ্গলবার চার্জশিটটি চট্টগ্রাম আদালতের সাধারণ নিবন্ধন শাখায় জমা দেন। নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী চার্জশিটটি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নগর জামায়াতের আমির সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলাম, নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীসহ নগর জামায়াতের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, নগর শিবির (উত্তর) সভাপতি মসুরুর হোসাইন, সাধারণ সম্পাদক নূরুল আমিন, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) জামায়াতদলীয় কাউন্সিলর শামসুজ্জামান হেলালীসহ ১৪৪ আসামির সবাই নগর জামায়াত-শিবিরের রাজনীতিতে সক্রিয়।

তিনি আরও বলেন, আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১৪৭, ১৪৮, ১৪৫, ৩২৭, ৩৩২, ৩৫২ ও ৩৭৯ ধারায় অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে তদন্তে অভিযোগ প্রমাণিত না হওয়ায় এজাহারভুক্ত ২৫ আসামিকে চার্জশিট থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।