ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আওয়ামী লীগ হত্যার উন্নয়ন ভালো জানে : রিজভী

প্রকাশিত: ০৭:৪১ এএম, ২৬ মে ২০১৭

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ কয়েকটি কাজে অত্যন্ত পারদর্শী। এর মধ্যে বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা করা একটি। আওয়ামী লীগ হত্যার উন্নয়ন ভালো জানে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানব সেবা সংঘ আয়োজিত দুনীর্তিমুক্ত বাংলাদেশ চাই শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, মহাজোট সরকার মুখে গণতন্ত্র ও উন্নয়নের কথা বলে। মানুষের মাঝে তামাশা সৃষ্টির জন্য সব সময় এসব কথা বলে। কিন্তু কয়েকটি কাজে তারা অত্যন্ত পারদর্শী। হত্যার উন্নয়ন আওয়ামী লীগ ভালো জানে।

তিনি বলেন, জনগণের টাকা, জনগণের আমানত আত্মসাৎ করে কি করে নিজের আখের গোছাতে হয় এ উন্নয়ন আওয়ামী লীগ ভালো জানে। আওয়ামী লীগ দেশের বাইরে টাকার পাহাড় করেছে শেয়ার মার্কেট ধ্বংস করে দিয়ে। আ.লীগের মন্ত্রী, উপদেষ্টারা লক্ষ লক্ষ কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে শেয়ার মার্কেটের মধ্য দিয়ে। এছাড়া সরকারি ব্যাংক ধ্বংস করে দিয়েছে।

রিজভী বলেন, আ.লীগের সাধারণ সম্পাদক নেতাকর্মীদের বলেছেন দুর্নীতির টাকা নিয়ে পালাতে পারবেন না। দুর্নীতি ও জনগণের আত্মসাতের টাকা আ.লীগের নেতারা তাদের কর্মকাণ্ডের মধ্য দিয়ে ফাঁস করে দিচ্ছেন।

আওয়ামী লীগের থলের বিড়াল বের হয়ে আসছে উল্লেখ করে রিজভী বলেন, আমরা যখন গণতন্ত্র পুরুদ্ধারের জন্য আন্দোলন করছি তখন আ.লীগ ও তার সহযোগী সংগঠনের নেতারা বাসে পেট্রল ঢেলে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে। নাম দিয়েছে আমাদের। এখন থলের বিড়াল বের হচ্ছে। আওয়ামী লীগের লোকজনই বলছে আওয়ামী লীগের এক নেতা মনোনয়ন পেতে নিজের বাসে পেট্রল আগুন দিয়ে পুড়িয়েছেন। আ.লীগের দায়িত্বশীল একজন নেতা এসব কথা ফাঁস করেছেন।

সত্য কখনো মিথ্যা দিয়ে ঢেকে রাখা যায় না প্রধানমন্ত্রীকে ইঙ্গিত করে তিনি বলেন, দুর্নীতি আ.লীগের ভূষণ, পোশাক। গোটা বিশ্ব যাকে দুনীর্তিবাজ বললো আপনি তাকে দেশপ্রেমিক বললেন। উপদেষ্টা মসিউর রহমানের বিরুদ্ধে দুনীর্তির অভিযোগ আসলো আপনি তাকে সরালেন না। আরও যেসব উপদেষ্টা, মন্ত্রী, এমপিদের বিরুদ্ধে দুনীর্তির অভিযোগ আসলো সরালেন না। আপনারা দুর্নীতি লালন, পালনকারী।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল।

এইউএ/এআরএস/এমএস