ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

পিন্টুর মৃত্যু : মালয়েশিয়া বিএনপির প্রতিবাদ

প্রকাশিত: ০৯:৪৭ এএম, ০৫ মে ২০১৫

কারাবন্দি অবস্থায় বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যুতে মালয়েশিয়ায় বিএনপি ও অঙ্গ সংগঠন প্রতিবাদ সভা করেছে। সোমবার সন্ধ্যায় কুয়ালালামপুরস্ত হাজী শিকদার হলে বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত এ প্রতিবাদ সভায় সম্প্রতি সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগও করা হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সরকারের রোষানলের শিকার বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন আহমেদ পিন্টু এবং তাকে শেষ পর্যন্ত কারাগারেই নির্যাতিত অবস্থায় মৃত্যুবরণ করতে হলো। কারাগারে নাসির উদ্দিন আহমেদ পিন্টুর চিকিৎসা করতে না দেয়া বা চিকিৎসায় অবহেলার যে অভিযোগ উঠেছে তার সুষ্ঠু ও বিচার বিভাগীয় তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তারা আরো বলেন, নাসির উদ্দিন আহমেদ পিন্টু ছিলেন বিএনপির একজন শক্তিশালী কর্মী। আওয়ামী ফ্যাসিবাদী সরকারের নির্যাতনেই কারাগারে তার মৃত্যু হয়েছে। ভোট চুরি আর বিএনপি নেতাকর্মীদেরকে নির্যাতন-হত্যা করে এই অবৈধ সরকার টিকে থাকতে পারবে না। নাসির উদ্দিন আহমেদ পিন্টুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এটা মৃত্যু নয়, জঘন্য হত্যা।

সমাবেশে বক্তারা নাসির উদ্দিন আহমদ পিন্টুর রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং তার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

কেন্দ্রীয় সেচ্ছা সেবক দলের সিনিয়র সহ-সভাপতি ও মালয়েশিয়া বিএনপির আহ্বায়ক মাহবুব আলম শাহ`র সভাপতিত্বে এবং মালয়েশিয়া বিএনপি নেতা মীর্জা সালাহ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- মালয়েশিয়া বিএনপি নেতা মো. গোলাম মোস্তাফা, মালয়েশিয়া বিএনপির সাবেক সাধারণ সম্পাদক তালহা মাহমুদ।

প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন- মহানগর বিএনপির আহবায়ক ওয়ালিউল্লা জাহিদ, বহিঃর্বিশ্ব বিএনপি নেতা মো. কামাল হোসেন শামীম, শ্রমিক দলের সাধারণ সম্পাদক রাজু ইমান আলী হানিফ, সেচ্ছা সেবক দলের সাধারণ সম্পাদক বশির আলম, যুব দলের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর, সেচ্ছা সেবক দলের যুগ্ন সাধারণ সম্পাদক কাজী সোহেল মাহমুদ, যুব দলের সিনিয়র যুগ্ন সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান শান্ত, শ্রমিক দলের প্রচার সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

আরএস/আরআইপি