ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আওয়ামী লীগের প্রয়োজনীয়তা আর নেই : ফখরুল

প্রকাশিত: ০১:২৫ পিএম, ০৮ মে ২০১৭

বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে সরকার মামলাকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তাদের এখন পুলিশ দিয়ে মোকাবেলা করতে হয়। মামলা দিয়ে রাজনৈতিক নেতাদের মোকাবেলা করতে হয়। এই দলের (আওয়ামী লীগ) প্রয়োজনীয়তা আর এই দেশে নেই।

সোমবার বিকেলে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকা মহানগর উত্তর কর্তৃক আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা একটা কঠিন সময় অতিক্রম করছি। এত খারাপ সময় বাংলাদেশে কখনও আসেনি। এত খারাপ সরকার এই দেশের মানুষ আর দেখেনি। এরা মানুষকে খুন করতে দ্বিধা করে না। গুম করতে দ্বিধা করে না। এরা মায়ের সামনে ছেলেকে হত্যা করতে দ্বিধা করে না। এরা সন্তানের সামনে পিতাকে হত্যা করতে দ্বিধা করে না। পুলিশ কাস্টডিতে হত্যা সভ্য দেশের মানুষ কল্পনাও করতে পারে না, আজকে যাদেরকে গ্রেফতার করা হচ্ছে জঙ্গি অপবাদ দিয়ে তাদের একজনকেও জীবিত অবস্থায় আনা হচ্ছে না। তাকে বিচারের আওতায় আনা হচ্ছে না।’

‘এই যে হত্যার রাজনীতি শুরু করেছে এই রাজনীতির শেষ কোথায়? দেশকে কোন দিকে নিয়ে যাওয়া হচ্ছে’প্রশ্ন রাখেন বিএনপি মহাসচিব।

ঢাকা মহানগরের দিকে গোটা দেশ তাকিয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, এজন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে। হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করতে হবে।

কর্মী সভায় কক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসানুল্লাহ হাসান, দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাসার, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর প্রমুখ।

এমএম/জেডএ/ওআর/এমএস

আরও পড়ুন