ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আমার দু’টি ফেসবুক আইডি আছে : হাছান মাহমুদ

প্রকাশিত: ০৮:৫৯ এএম, ০৮ মে ২০১৭

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, আমার দু’টি ফেসবুক আইডি আছে। একটি আমি নিজেই চালাই, অন্যটি আমার অনলাইন মিডিয়া সেল চালায়। সব মিলিয়ে আমার ৫০ লাখের মতো ফলোয়ার আছে।

সোমবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় সংসদ সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমার টুইটার অ্যাকাউন্ট আছে। তবে সেটা আমি খুব একটা ব্যবহার করি না। কারণ বাংলাদেশে কম লোকই টুইটার ব্যবহার করেন।

ফেসবুকের সুবিধার কথা উল্লেখ করে হাছান বলেন, ধরেন, আমি ঢাকা অথবা চট্টগ্রামে কোনো আলোচনা সভা করলাম। সেটা যদি আপনি ফেসবুকে লাইভ করে সেভ করে রাখেন পরবর্তীতে এটা যে কোনো সময় ডকুমেন্ট হিসেবে ব্যবহার করতে পারবেন।

বাংলাদেশের তরুণ প্রজন্ম টেলিভিশন থেকে ফেসবুকে বেশি সময় দেয় উল্লেখ করে তিনি বলেন, এখন দেশে প্রায় ২ কোটি ৭০ লাখ ফেসবুক ব্যবহারকারী রয়েছে। তার মানে আপনি যখন একটা জিনিস ফেসবুকে দেবেন তখন ২ কোটি ৭০ লাখ মানুষের কাছে পৌঁছে যাবে।

ফেসবুক ব্যবহারের অসুবিধার কথাও উল্লেখ করেন হাছান মাহমুদ। তিনি বলেন, এটা ব্যবহারে কিছু অসুবিধাও আছে। অনেক সময় দেখা যায় আপনার ছবি ও নাম দিয়ে অন্য একজন ফেসবুক খুলে প্রতারণা করতে পারে।

তিনি আরও বলেন, ফেসবুকের অসুবিধাগুলো দূর করার জন্য ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীকে বলা হয়েছে। তবে এটা চাইলে রাতারাতি দূর করা সম্ভব নয়। আমি বলবো আপনার নামে কেউ যদি কোনো কুৎসা বা ফেক নিউজ করে তাহলে আগে বিটিআরসিকে জানাবেন। এরপর মামলা করবেন।

এইউএ/এনএফ/জেআইএম

আরও পড়ুন