ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ন্যূনতম প্রত্যাশা পূরণ করতে পারেননি প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৯:৩৮ এএম, ১১ এপ্রিল ২০১৭

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে বাংলাদেশের মানুষের ন্যূনতম প্রত্যাশা পূরণ হয়নি’ বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে রাজধানী রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধের চার বছর পূর্তি উপলক্ষে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, ‘কুছ মিলেছে’। বিদ্যুৎ, তাও পয়সা দিয়ে কিনেছেন! ভারতের গণমাধ্যমগুলোতেও বলা হয়েছে, বাংলাদেশ যা পাওয়ার তা পায়নি।’

মির্জা ফখরুল বলেন, ‘সরকার নতজানু পররাষ্ট্রনীতি নিয়ে চলছে। তারা ভারতের কাছ থেকে কিছুই আদায় করতে পারবে না। ফারাক্কার বাঁধ নিয়ে জিয়াউর রহমান ভারতকে জাতিসংঘে নিয়ে যেতে বাধ্য করেছিলেন।’

‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবন-সায়াহ্নে এসেও গণতন্ত্র পুনরুদ্ধারে লড়াই করছেন’ উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, “খালেদা জিয়ার নেতৃত্বে আমাদের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সফল করতে হবে। তাহলেই আমরা ‘আমার দেশ পত্রিকা’ আবার চালু করতে পারব, আমাদের অধিকারগুলো ফিরিয়ে আনতে পারব।”

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের কাছ থেকে শিক্ষা নিয়ে আরও উদ্যমে রাজপথে ঝাঁপিয়ে পড়ি- এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।’

তিনি আরও বলেন, আমরা আগেও বলেছি, আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে চলতে পারে না। যখন থেকে ফের সংবাদপত্রের ওপর আক্রমণ শুরু হয়েছে তখন থেকে বলছি, আওয়ামী লীগের চরিত্র বদলায়নি।

‘আওয়ামী লীগের নতুন অস্ত্র জঙ্গি’ উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি নেতাকর্মীদের আটক করার পর যার কাছ থেকে টাকা পাবে না তাকে জঙ্গি বলে নির্যাতন করা হচ্ছে, আটকে রাখা হচ্ছে। এটা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা তাদের নীলনকশারই অংশ।

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিন আহমদ, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কলামিস্ট ফরহাদ মাজহার প্রমুখ।

এমএম/এমএআর/জেআইএম

আরও পড়ুন