ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

তারেককে বাঁচাতে মিথ্যাচার করছে বিএনপি : নাসিম

প্রকাশিত: ০১:৫২ পিএম, ২৫ আগস্ট ২০১৪

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় তদন্তের বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জড়িত থাকার বিষয়টি বেরিয়ে আসায় তারা রাজনৈতিক শিষ্ঠাচারবহির্ভূত মিথ্যাচার করে তাকে বাঁচানোর চেষ্টা করছে। কিন্তু বাঁচানো যাবে না।

সোমবার বিকালে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের এক বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, আইন তার নিজস্ব গতিতে চলে। যে দোষী সে অবশ্যই শাস্তি পাবে। এখানে খুন, সন্ত্রাস ও হত্যাকাণ্ড ঘটিয়ে তাকে রক্ষা করা যাবে না। গত কয়েক দশক ধরে যতগুলো আলোচিত হত্যা হয়েছে তার সবই বিএনপি করেছে। বিএনপির এ ধরনের কথা হলো ‘চোরের মায়ের বড় গলা’। এদের দোসর হলো একাত্তরের সবচেয়ে ঘৃণিত দল জামায়াতে ইসলামী। তারা উভয়ে মিলে মিশে এইসব হত্যাকাণ্ড ঘটাচ্ছে।

১৪ দলের মুখপাত্র বলেন, বিএনপি আন্দোলনে ব্যার্থ হয়ে হতাশায় নিমজ্জিত হয়ে এখন আমাদের গালাগাল ও মিত্যাচার করছে। আমরা বিশ্বাস করি মানুষ এদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল। বিএনপি সবসময় আওয়ামী লীগকে আক্রমণের জন্য আগস্ট মাসকে বেছে নেয়। অতীতে আওয়ামী লীগকে নেতৃত্বশুন্য করার লক্ষ্যে এ মাসে গ্রেনেড হামলা করেছিল। কিন্তু সফল হয়নি। তারা উদ্দেশ্যমূলকভাবে অতীতের কোনো ঘটনার তদন্ত করেনি। বরং সবকিছু ধামাচাপা দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের ডা. দিপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, বাহাউদ্দিন নাছিম, ফরিদুন্নাহার লাইলী, মৃণাল কান্তি দাস, সুজিত রায় নন্দী, এসএম কামাল, ওয়ার্কাস পার্টির আনিসুল ইসলাম মল্লিক, গণতন্ত্রী পার্টির নুরুর রহমান সেলিম, ডা. শহিদুল্লাহ সিকদার, কমিনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ।