ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জঙ্গিবাদ জনগণকে আতঙ্কিত করে তুলেছে : নোমান

প্রকাশিত: ১০:৪৫ এএম, ০২ এপ্রিল ২০১৭

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, জঙ্গিবাদ জনগণকে আতঙ্কিত করে তুলেছে। সাধারণ জনগণের মনে এ নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে। তাদের মনে শান্তি নেই। তাই তারা (জনগণ)ভাবছে, দেশে জঙ্গিবাদের নামে হচ্ছেটা কী?

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানে নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। মানববন্ধন আয়োজন করে অপরাজেয় বাংলা নামে একটি সংগঠন।

নোমান বলেন, বিএনপি দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করতে চায়। এ বিষয়ে খালেদা জিয়ার প্রস্তাব- অবিলম্বে জাতীয় ঐক্য গড়ে তুলুন। এর মাধ্যমেই কেবল জঙ্গিবাদ নির্মূল হবে। এটা কেবল সরকারের একার সমস্যা নয়, এটা সারাদেশের মানুষের সমস্যা। ফলে সব রাজনৈতিক দলকে নিয়ে কাজ করুন, না হলে পরিস্থিতি আরও খারাপ হবে।

খালেদা ও তারেকের নামে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা কোনো ব্যক্তিগত কারণে নয়, কোনো ফৌজদারি কারণেও নয়। মামলাগুলো মূলত রাজনৈতিক কারণে। আর এ রাজনৈতিক মামলার প্রত্যাহার চাই।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক নূরুল আলম নুরুকে হত্যার প্রতিবাদ জানিয়েছেন তিনি বলেন, তাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে গিয়েছিল। গরুর শরীর থেকে যেভাবে চামড়া তুলে নেয়া হয় সেভাবেই তার গায়ের চামড়া তুলে নিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

তিনি আরও বলেন, এ পুলিশ প্রশাসন খুঁজে খুঁজে বিএনপি, ছাত্রদলের নেতাদেরকে খুন-গুম করছে। কিন্তু এ গুম-খুনের প্রতিক্রিয়া সহজে শেষ হবে না। দেশের মানুষ তা মেনে নেবে না।

এমএম/আরএস/এমএস