ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

জঙ্গিদের বিরুদ্ধে আলেমদের সোচ্চার হতে হবে

প্রকাশিত: ০৯:৪৯ এএম, ০২ এপ্রিল ২০১৭

যারা জঙ্গিবাদের পক্ষ নিয়ে কথা বলে তাদের বিরুদ্ধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, শুধু প্রশাসনের উপর নির্ভর করেই জঙ্গি দমন সম্ভব নয়। দেশের সব মসজিদ, মাদরাসাসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে আলেম ওলামাদেরকে তরুণ প্রজন্মের কাছে জঙ্গিবাদের বিরুদ্ধে সঠিক অবস্থান তুলে ধরতে হবে।

এছাড়া ওয়াজ মাহফিলে এবং জুমার নামাজের আগে খুতবায় জঙ্গিবাদের বিরুদ্ধে ধর্মীয় অবস্থান তুলে ধরার জন্য দেশের সব আলেম ওলামাদের প্রতি আহ্বান জানান তিনি।

রোববার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ফেৎনা প্রতিরোধ কমিটির উদ্যোগে ‘সন্ত্রাস-জঙ্গিবাদ ও গণহত্যা’শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

হাছান মাহমুদ বলেন, জঙ্গিবাদ শুধু বাংলাদেশের সমস্যা নয়, এটা এখন বিশ্বব্যাপী সমস্য। যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য এবং বেলজিয়ামসহ সারা বিশ্বেই জঙ্গি হামলা হচ্ছে। পার্থক্য শুধু অন্য দেশে হামলা হলে সবাই সরকারকে সহযোগিতার জন্য এগিয়ে আসে, আর আমাদের বিরোধীদল বিএনপি উল্টো সরকারের সমালোচনা করে।

তিনি বলেন, এ পর্যন্ত জঙ্গি বিরোধী অভিযানে যত জঙ্গি নিহত হয়েছে তাদের লাশগুলো পর্যন্ত পরিবার নিতে অপারগতা প্রকাশ করেছে। অথচ বিএনপি জঙ্গিদের হত্যা নিয়ে প্রশ্ন তোলে।

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য খন্দকার গোলাম মাওলা নকশেবন্দীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

এএস/জেএইচ/এএইচ/জেআইএম