ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আমার আঙুলে ভোটার নড়ে না : বাহার

প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ২৯ মার্চ ২০১৭

আমার আঙুলে ভোটার নড়ে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আঙুলেই কেবল নির্দেশনা মেনেছে জনগণ। এখন আর এমন নেতা হয় না। ভোটাররাও আর নেতাদের নির্দেশে সিদ্ধান্ত নেয় না। সবাই বোঝেন, সবাই স্বাধীন। যারা বলেন- ভোটাররা আমার দ্বারা প্রভাবিত, তারা মূলত ভোটাদের সম্মানহানি করেন। এমন প্রশ্ন তুলে নাগরিকের অধিকার খর্ব করার কোনো মানে হয় না।

কথাগুলো বলছিলেন, কুমিল্লা সদরের স্থানীয় সংসদ সদস্য (আসন-৬) আ ক ম বাহাউদ্দিন বাহার।

বৃহস্পতিবার কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। জাতীয় নির্বাচনের আগে এই সিটি নির্বাচনের বিশেষ গুরুত্ব বহন করছে। অপরদিকে নতুন নির্বাচন কমিশনের দায়িত্ব নেয়ার পর এটিই বড় পরিসরের প্রথম নির্বাচন। যে কারণে দেশবাসীর কাছেও এই নির্বাচন অধিক গুরুত্ব পাচ্ছে।

এ নির্বাচনে জয়-পরাজয়ে বেশ কয়েকটি ফ্যাক্টর কাজ করছে। এর মধ্যে স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর বলে মনে করা হচ্ছে। প্রচার রয়েছে, স্থানীয় প্রভাবশালী আরেক আওয়ামী লীগ নেতা আফজাল খানের সঙ্গে রাজনৈতিক দ্বন্দ্ব থাকার কারণেই গত সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কুকে সমর্থন করেছিলেন আওয়ামী লীগ নেতা বাহার।

এবারে নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগ নেতা আফজাল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমা। অপরদিকে এবারও বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু। যে কারণে ‘বাহার ফ্যাক্ট’ এখন কুমিল্লায় টক অব দ্য টাউন।

নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে বুধবার রাতে মোবাইল ফোনে কথা হয় আওয়ামী লীগ নেতা আ ক ম বাহাউদ্দিন বাহারের সঙ্গে।

বিএনপি নেতা সাক্কুপ্রীতির কথা অস্বীকার করে তিনি বলেন, শুধু বিএনপির এ নেতার সঙ্গেই নয়, একজন জনপ্রতিনিধি হিসেবে আমার নির্বাচনী এলাকার সবার সঙ্গেই ভালো সম্পর্ক।

গত নির্বাচনে বিএনপি নেতার পক্ষে কাজ করেছিলেন বলে দলের মধ্যে অভিযোগ রয়েছে- এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, অনেক প্রশ্নই থাকে, যার কোনো ভিত্তি থাকে না। কেউ এমন অভিযোগ প্রমাণ করতে পারবেন না।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সীমার পক্ষে তার সরব প্রচারণা ছিল না বলে দলের মধ্যে যে প্রশ্ন উঠেছে- সে ব্যাপারে জানতে চাইলে বাহার বলেন, নির্বাচনের আগমুহূর্তে এমন প্রশ্ন তোলার মানে ভোটারদের প্রভাবিত করা। আমি সর্বশক্তি দিয়ে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করেছি। নগরবাসী সবই জানেন।

ভোটের দিনের সার্বিক পরিস্থিতি প্রসঙ্গে জানতে চাওয়া হলে আওয়ামী লীগের এই প্রভাবশালী নেতা বলেন, ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। কেউ ভোটের ফলাফল প্রভাবিত করতে পারবে না এবং নৌকা প্রতীকের প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবেন।

এএসএস/এমএম/বিএ

আরও পড়ুন