ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বাংলাদেশ ব্যাংকে আগুন সুপরিকল্পিত : রিজভী

প্রকাশিত: ০১:৪১ পিএম, ২৪ মার্চ ২০১৭

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করে বলেছেন, বাংলাদেশ ব্যাংকের যেখানে বৈদেশিক মুদ্রার লেনদেনের হিসাব, রিজার্ভ এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র থাকে সেই ১২, ১৩ ও ১৪ তলাতেই আগুন লাগলো। এটি শুধু রহস্যজনক নয় এটি ক্ষমতাসীনদের সুপরিকল্পনা। বৈদ্যুতিক শর্ট সার্কিট নয়, সুপরিকল্পিতভাবে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে স্বাধীনতা ফোরাম কর্তৃক আয়োজিত ২৪ মার্চ সংবিধান লংঘন করে অবৈধ ক্ষমতা দখলের কালো দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভারতের কাছে আওয়ামী লীগের কদমবুচি করা নিয়ে রিজভী বলেন, ক্ষমতার জন্য কদমবুচি করা বিএনপির কাজ নয় এটি আওয়ামী লীগের কাজ। এখন যদি টিক্কা খান কবর থেকে উঠে আসে তার কদমবুচি করতেও ছাড়বে না।  ভারতের কাছে কদমবুচি করে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বন্ধক রেখে দাসত্বে পরিণত করেছে দেশের জনগণকে।

বিএনপির এই নেতা বলেন, এই সরকার জালিয়াতির সরকার। দেশের জনগণের সঙ্গে জালিয়াতি করে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বন্ধক রেখে ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি করতে যাচ্ছে।

তিনি বলেন, জঙ্গিবাদ নিয়ে সরকার একের পর এক নাটক করছে। একের পর এক নাটক সাজাচ্ছে। কারণ এখন দৃষ্টি জঙ্গিবাদের দিকে দাও ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তির দিকে নয়। ভারতকে খুশি রাখতে পারলে তাকে ক্ষমতায় টিকে রাখতে পারবে।

তিনি আবারো সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, দেশের স্বার্থবিরোধী কোনো চুক্তি ভারতের সঙ্গে করা হলে দেশের জনগণ তা মানবে না।

এ সময় বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালি, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মুন্সি ফজলুল বাসিদ আঞ্জু, নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন ও কৃষকদল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

এমএম/এআরএস/পিআর

আরও পড়ুন