ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আনিসের ইশতেহারে প্রধান অগ্রাধিকার নারী

প্রকাশিত: ০৬:২০ এএম, ১৮ এপ্রিল ২০১৫

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনের ইশতেহারে নারীদের অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র পদপ্রার্থী আনিসুল হক। শনিবার গণমাধ্যমে পাঠানো মাহবুব রশিদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানান আনিসুল হক।

বিবৃতিতে তিনি বলেন, নারীর জন্য নিরাপদ নগরী ও মর্যাদাকর সংস্কৃতি গড়ে তুলতে আমরা নারী বিশ্ববিদ্যালয়, আলাদা বাস সার্ভিস, ব্যবহারযোগ্য পাবলিক টয়লেট, হেলথ কার্ড, নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা, সংস্কৃতি বিকাশের জন্য সংস্কৃতি বিকাশ কেন্দ্র ইত্যাদির প্রস্তাব দিয়েছি। নারীর জন্য মর্যাদাপূর্ণ নিরাপদ নগরীর অঙ্গীকার নিয়ে আমরা যখন নির্বাচনী প্রচারণা চালাচ্ছি, তখন এ ধরনের ঘটনা আমাদের আকাঙ্ক্ষা ও স্বপ্নপূরণের পথে প্রধান চ্যালেঞ্জ বলে মনে করি।

বর্ষবরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে নারী নিপীড়নের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন আনিসুল হক। তিনি বলেন, এ ঘটনা শুধু নারীর অবমাননা নয়, মানবতার প্রতিও নির্মম আঘাত।

আনিসুল হক আরও বলেন, আমরা আশা করি, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিশেষ করে সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে।

আমরা মনে করি, নারীর মর্যাদা প্রতিষ্ঠিত করা না গেলে মর্যাদাকর আধুনিক নগরী প্রতিষ্ঠা করা সম্ভব হবে না।
 
এমএম/বিএ/আরআইপি