ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

হরতাল সমর্থনে আশুলিয়ায় মিছিল, গাড়ি ভাঙচুর

প্রকাশিত: ০১:৫০ পিএম, ১৩ এপ্রিল ২০১৫

সাভারের আশুলিয়ায় হরতালের সমর্থনে বের করা ঝটিকা মিছিল থেকে আশুলিয়ায় ২০ গাড়ি ভাঙচুর করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এ সময় ঘটনাস্থল থেকে জনকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে আশুলিয়ার গাজীরচট এলাকার আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন- নিলফামারি জেলার বুড়িডাঙ্গা গ্রামের কফিল উদ্দিনের ছেলে ইয়ামিন আরাফাত (২৪), শিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের মাসুদের ছেলে রিদয় খান (১৯), পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার লক্ষীরহাট এলাকার বিষু মিয়া ছেলে রাসেল (১৭), ধামরাইয়ের দুলাল হোসেনের ছেলে আলমগীর (১৬) ও একই এলাকার মতিয়ার রহমানের ছেলে সিদ্দিক মিয়া (১৯)।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামায়াতের ডাকা হরতলের সমর্থনে গাজীরচট এলাকার খন্দকার মার্কেট সংলগ্ন বাইতুলনুর জামে মসজিদে সোমবার দুপুরের নামাজ শেষে জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মী একটি ঝটিকা মিছিল বের করে। মিছিলটি নিয়ে তারা আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কে পৌছে জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি কার্যকরের প্রতিবাদে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে তাদেরকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা মহাসড়কে চলমান প্রায় ২০ গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায়। এ সময় ঘটনাস্থল থেকে জামায়াতের ৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘জামায়াতের নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে। এছাড়াও ঘটনাস্থল থেকে জামায়েতের পাঁচ নেতাকর্মীকে আটক করা হয়েছে।’

একে/আরআই