ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

মুক্তির পর ফের গ্রেফতার সোহেল

প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৬ মার্চ ২০১৭

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলকে ফের গ্রেফতার করা হয়েছে। এর আগে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার সন্ধ্যায় তাকে মুক্তি দেয়া হয়।

মুক্তির পর কারাগার চত্বর থেকে তাকে ফের গ্রেফতার করা হয়। হাবিব-উন-নবী খান সোহেলের স্ত্রী সেফা সৃষ্টি তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি ‘জাগো নিউজ’কে জানান, কারাগার থেকে বের হয়ে আসার পর গোয়েন্দা পুলিশের একটি দল তাকে তুলে নিয়ে যায়।

এদিকে হাবিব-উন-নবী খান সোহেলের আইনজীবী ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া ‘জাগো নিউজ’কে বলেন, ‘কারাগার থেকে মুক্তি দেয়ার পর সোহেলকে ডিবি (গোয়েন্দা পুলিশ) পরিচয়ে ফের তুলে নিয়ে যাওয়া হয়েছে।’

এর আগে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার সাখাওয়াত হোসেন ‘জাগো নিউজ’কে সোহেলের মুক্তির বিষয়টি জানান। তিনি বলেন, জামিন সংক্রান্ত সব কাগজ হাতে পাওয়ায় তাকে মুক্তি দেয়া হয়।

প্রসঙ্গত, নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়। রাজধানীর পল্টন, মতিঝিল, ডেমরা, মিরপুর, আদাবর ও কালসী থানায় দায়ের হওয়া এসব মামলায় উচ্চ আদালত থেকে জামিন পান তিনি।

সোহেলের বিরুদ্ধে তদন্তাধীন ও অভিযোগ গঠন হওয়া প্রায় ১১০টিরও বেশি মামলা দায়ের করা হয়। নাশকতার অভিযোগে ২০১৪ সাল থেকে চলতি বছরের এ পর্যন্ত তার বিরুদ্ধে এসব মামলা করা হয়।

সোহেলের বিরুদ্ধে নাশকতার মামলাগুলোর মধ্যে শুধু পল্টন থানায় ২২টি, মতিঝিল, যাত্রাবাড়ী ও মুগদা থানায় তিনটি করে, দারুস সালাম, ওয়ারী ও খিলগাঁও থানায় দুটি করে, মোহাম্মদপুর, রমনা ও শাহবাগ থানায় একটি করে মামলা রয়েছে।

দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর গেল বছর ৯ অক্টোবর ঢাকার মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান সোহেল। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

জেএ/এমএআর/জেআইএম

আরও পড়ুন