ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আতঙ্কে কার্যালয়ে আসতে পারছেন না নেতাকর্মীরা : বুলু

প্রকাশিত: ১১:২৬ এএম, ০৭ এপ্রিল ২০১৫

বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লা বুলু অভিযোগ করে বলেছেন, দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় খুললেও নেতা-কর্মীদের মধ্যে একধরণের আতঙ্ক বিরাজ করছে। ফলে তারা কার্যালয়ে আসতে পারছেন না। মঙ্গলবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি অভিযোগ করেন।

বুলু বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় খুলার পর গত তিনদিনে ১৩ জনের অধিক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে পল্টন থানায় যোগাযোগ করা হলে পুলিশ গ্রেফতারের বিষয়ে কিছু জানেন না মর্মে বলা হলেও রাজধানীর বিভিন্ন থানায় গ্রেফতারদের সন্ধান মিলছে না।

তিনি বলেন, কার্যালয়টি খুলে দেয়ার পর সরকারের নিকট বিএনপি আশা করে নেতা-কর্মীদেরকে গ্রেফতারসহ হয়রানি বন্ধ এবং বিএনপি’র সদর দপ্তরকে নির্বিঘ্নে দাপ্তরিক কাজকর্ম সুষ্ঠ ও স্বাভাবিক গতিতে চালানোর ক্ষেত্রে নিরাপদ ও বিপদমুক্ত রাখবে। বিএনপি এটাও আশা করে সরকার এ বিষয়ে ইতিবাচক সাড়া দেবে।

বরকত উল্লাহ বুলু বলেন, সরকার আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের নির্বাচনী প্রচার-প্রচারণায় অবাধ সুযোগ নিশ্চিত করে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতার আতঙ্ক থেকে মুক্ত রাখতে সচেষ্ট হবে।

এছাড়া সম্প্রতি গ্রেফতার নেতা-কর্মীকে মুক্তি দিয়ে রাজনৈতিক অঙ্গনে বিরাজমান অস্থিতিশীল পরিবেশকে শান্ত করতে যথাযথ উদ্যোগ গ্রহণ করবে বলেও প্রত্যাশা করেন বলু।

এমএম/একে/আরআই