ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

নির্বাচনকে প্রভাবিত করতে বহুমুখী প্রকল্প নিয়েছে সরকার

প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

নির্বাচনকে প্রভাবিত করতে সরকারের বহুমুখী প্রকল্প প্রতিহত করতে বিএনপির নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে প্রভাবিত করতে বহুমুখী প্রকল্প হাতে নিয়েছে সরকার। সরকারের এসব প্রকল্প প্রতিহত করতে দলকে সংগঠিত করে রাজপথে নামবে বিএনপি।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জিয়া পরিষদ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে বর্তমান সরকারের মিথ্যা মামলা দিয়ে লাগাতার হয়রানির প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপির নেতাকর্মীদের নামে যেসব মিথ্যা মামলা হচ্ছে তার তথ্য ও জ্ঞানভিত্তিক একটি বস্তুনিষ্ঠুভাবে জাতির সামনে তুলে ধরতে হবে। সবাই জানে মামলার পিছনে সরকার উদ্দেশ্য প্রণোদিতভাবে কাজ করছে। ক্ষমতা ধরে রাখার জন্য সরকার বহুমুখী প্রকল্প করছে। এর একটি হচ্ছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেশবাসীর কাছে, মানুষের কাছে যেতে দিবে না। মিথ্যা মামলা দিয়ে তাকে ব্যস্ত রাখবে। তারেক রহমানকে একইভাবে ব্যস্ত রাখবে। বিএনপি নেতাকর্মীদের ব্যস্ত রাখবে।

নির্বাচনকালীন সরকারের বিষয়ে বিএনপির পরিষ্কার অবস্থান নিতে হবে জানিয়ে তিনি বলেন, সার্চ কমিটি ও নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব দিয়ে ভালো কাজ করেছেন। সময়মত একটি কাগজ দিয়ে বিএনপি বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে। এর ফলে একটি মুক্ত আলোচনার পথ আমরা সৃষ্টি করে দিয়েছি। সরকার সবকিছু উপেক্ষা করে দলীয় সিদ্ধান্ত দিয়েছে। জাতির কাছে বিএনপির প্রস্তাবনা দিয়ে সবচেয়ে বৃহত্তম দল হিসেবে নৈতিক দায়িত্ব পালন করেছে। গণতান্ত্রিক প্রক্রিয়ার আলোচনার মধ্যে দিয়ে যে সিদ্ধান্ত হয় সেটি বিএনপি পালন করেছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবীর মুরাদের সভাপতিত্বে এবং জিয়া পরিষদের সহকারী মহাসচিব আবদুল্লাহিল মাসুদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. মুস্তাহিদুর রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া পরিষদের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস প্রমুখ।

এমএম/জেএইচ