ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শহীদ মিনারে খালেদা বেতাল ছিলেন : শেখ হাসিনা

প্রকাশিত: ১২:৫৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পাকিস্তানপ্রেমিদের সঙ্গে তাল মিলিয়ে খালেদা জিয়া যখন শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলেন তখনই বোঝা যায় ভাষা শহীদদের প্রতি তার কোনো শ্রদ্ধাবোধ নেই। এছাড়া দুবারের নির্বাচিত প্রধানমন্ত্রী কীভাবে শহীদ মিনারের বেদীতে পা দিয়ে পাড়ায়।

বুধবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দলের সভাপতি শেখ হাসিনা। অনুষ্ঠান পরিচালনা করেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। কবি নির্মলেন্দু গুণ কবিতা পাঠ করে শোনান।

শেখ হাসিনা বলেন, গভীর রাতে উনি কি বেতালা হয়ে গিয়েছিলেন। যারা তাকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন তারাও কি বেতাল ছিলেন। তারাও তো দেখিয়ে দিতে পারতেন কোথায় তিনি পুষ্পস্তবক অর্পণ করবেন।

শেখ হাসিনা বলেন, জীবিকা ও জ্ঞান আহরণের লক্ষে ইংরেজি ভাষা শেখা যেতে পারে। তবে বাংলাকে বিসর্জন দিয়ে ইংরেজি শেখার প্রয়োজন নেই। আমরা সেই জাতি যে জাতি ভাষার জন্য প্রাণ দিয়েছি। রক্তের বিনিময়ে অর্জন করেছি। ভাষার মর্যাদা সমুন্নত রাখতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্য সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, দলের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, অধ্যাপিকা মিরিনা জাহান প্রমুখ বক্তব্য রাখেন।

এফএইচএস/এএইচ/জেআইএম

আরও পড়ুন