ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

ইউনূস প্রভাব খাটিয়েছেন হিলারির মাধ্যমে : তোফায়েল

প্রকাশিত: ০৮:২৬ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস পদ্মসেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন না করার বিষয়ে যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের মাধ্যমে প্রভাব খাটিয়েছেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধের ষড়যন্ত্র করেছিলেন তিনি।

বুধবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক পুরস্কার ২০১৫’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী (শাওন)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলমগীর শামসুল আলামিন। সংগঠনটির পক্ষ থেকে মোট ২২ জন সাংবাদিককে পুরস্কৃত করা হয়।  

বাণিজ্যমন্ত্রী বলেন, ইউনূস সেন্টার থেকে যত বিবৃতি দেয়া হোক না কেন। সে (ইউনূস) হিলারি কিল্টনের মাধ্যমে প্রভাব বিস্তার করার চেষ্টা করেছে। এতে কোনো সন্দেহ নেই।

মন্ত্রী বলেন, বিশ্বব্যাংক দেশবিরোধী চক্রের কথা না শুনে, পদ্মাসেতুতে অর্থায়ন করলে ২০১৫ সালের মধ্যেই পদ্মাসেতুর কাজ শেষ হত। এতে করে দেশের জিডিপি এক দশমিক দুই শতাংশ বাড়ত, আর দক্ষিণ অঞ্চলের মানুষের জিডিপি তিন শতাংশ বাড়ত। তিন কোটি মানুষের অভাব কমে যেত। কিন্তু যারা এ অর্থায়নে বিরোধীতাকারী, টকশোতে বানোয়াট কথা বলেছে এবং বিশ্বব্যাংকে পরামর্শদান করেছে তারা দেশবিরোধী।

এমএ/জেডএ/জেআইএম

আরও পড়ুন