ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

২০১৯ সালের আগেই নির্বাচন হবে : ফখরুল

প্রকাশিত: ০৬:৫৮ এএম, ২০ আগস্ট ২০১৪

বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়া অনেক আগেই অর্থাৎ ২০১৯ সালের অনেক আগেই জাতীয় নির্বাচন ও সংলাপ হবে বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘মিট দ্য রিপোর্টার্স’  অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, কোনো অন্যায় জনগণ মেনে নেয় না, নেবে না। ৫ জানুয়ারির যে নির্বাচন, এতে জনগণ অংশ নেয়নি। গণতান্ত্রিক বিশ্বও তা সমর্থন করেনি। সবাই আশা করে, সবার অংশগ্রহণে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১৯ সালের আগেই সে নির্বাচন হবে।

অপর এক প্রশ্নের জবাবে বিএনপির এই নেতা বলেন, সময় নির্ধারণ করে সরকার পতন হয় না। মানুষ যত দ্রুত আবার সংগঠিত হবে, রাস্তায় নেমে আসবে, তত দ্রুত সরকার পতন হবে বলে আমরা বিশ্বাস করি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের নেতারা বলছেন সংলাপ হবে না। কিন্তু তাঁদের সংলাপ করতেই হবে। তাঁরা আগেও বলেছেন, সংলাপ করতে হলে জামায়াতকে বাদ দিয়ে আসতে হবে। কিন্তু জামায়াত বিএনপির সঙ্গে থাকা অবস্থায়ও আওয়ামী লীগের সঙ্গে সংলাপ হয়েছে। যখন প্রয়োজন হবে, তখন নিঃসন্দেহে আলোচনা হবে।

আন্দোলন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, গাড়ি চলার সময় প্রথমে ফার্স্ট  গিয়ার, তারপর সেকেন্ড গিয়ার, এভাবে টপ গিয়ারে যায়। এটা আন্দোলনেরও বিজ্ঞান। বিএনপির আন্দোলনও তীব্র আকার ধারণ করবে।

অনুষ্ঠানে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান উপস্থিত ছিলেন