ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

খুনিদের আর কোনো ছাড় নয় : নাসিম

প্রকাশিত: ০৯:০৪ এএম, ১৯ আগস্ট ২০১৪

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, “একাত্তর ও ৭৫ এর খুনি এবং তাদের দোসরদের কোনো গণতান্ত্রিক অধিকার থাকতে পারে না। উদার গণতন্ত্রের নামে তাদের অনেক ছাড়া দেয়া হয়েছে। এর ফলে হারিয়েছি আমরা জাতির পিতাকে। ঘটেছে ২১ আগস্টের মতো নির্মম ঘটনা। তাই খুনিদের আর কোনো ছাড় দেয়া হবে না।”

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ২১ আগস্ট বাংলাদেশ আয়োজিত ‘আগস্ট বাঙালি জাতির শোকের মাস: বঙ্গবন্ধুর হত্যাকারীদের দ্রুত বিচার কার্যকর ও একুশে আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনাকারীদের বিচারের দাবি’ শীর্ষক আলোচনা সভায়  তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, “দেশ ও জনগণের স্বার্থে অবশ্যই গণতন্ত্র থাকবে। কিন্তু রক্তের বিনিময়ে অর্জিত এ দেশে ৭১ ও ৭৫ এর খুনি এবং তাদের দোসরদের কোনো গণতান্ত্রিক অধিকার থাকতে পারে না।”

তিনি বলেন, “যারা ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে তাদের দ্বারা কোনো হত্যাকাণ্ডের বিচার আশা করা যায় না। ২১ আগস্ট বোমা হামলার সময় বিএনপি ক্ষমতায় ছিল। কিন্তু এ হামলার সামন্যতম তদন্ত পর্যন্ত করেনি তারা।”

ঢাবি উপাচার্য আআসম আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওসার, সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ প্রমুখ।