ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

সিটি নির্বাচন অবাধ সুষ্ট ও নিরপেক্ষ হবে : হানিফ

প্রকাশিত: ১১:৫৫ এএম, ২৯ মার্চ ২০১৫

সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচন নির্দলীয় নির্বাচন। এখানে দলীয়ভাবে নির্বাচন করার সুযোগ নেই। তবে বিভিন্ন রাজনৈতিক দল প্রার্থীদের সমর্থন করবে এবং নির্বাচন অবাধ সুষ্ট ও নিরপেক্ষ হবে।

রোববার দুপুরে কুষ্টিয়া সরকারি মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে যোগদেয়ার আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কোন রাজনৈতিক দল কি করলো না করলো তা নিয়ে ভাববার সময় এখন নেই। যারা অপরাধ করেছেন তাদের মধ্যে গ্রেফতার আতঙ্ক থাকতেই পারে। বিএনপির অনেক নেতা আছে যারা এখনো নির্ভয়ে চলাফেরা করছেন। অপরাধের সাথে জড়িত যারা তাদের মধ্যেই শুধু ভয় কাজ করছে এবং তারা আত্মগোপনে আছেন।

সুষ্ঠুভাবে নির্বাচন করতে সরকারের পদক্ষেপ নিয়ে হানিফ বলেন, দেশের উন্নয়নের স্বার্থে সরকারের দায়িত্ব মানুষের নিরাপত্তা নিশ্চিত করা। এই নিরাপত্তা নিশ্চিত করার জন্য যাদের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের সংশ্লিষ্টতা পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এর মধ্যে কে কোন দলের সাথে জড়িত আছে তা নিয়ে কথা বলার সুযোগ নেই।

এ সময় জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পুলিশ সুপার প্রলয় চিসিম, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নোত্তর শেষে হানিফ কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে কলেজের ছাত্রীদের অংশগ্রহণে বিভিন্ন ক্রীড়া নৈপুণ্য উপভোগ করেন। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি।

আরএস/পিআর