ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

শেখ হাসিনা জাতিকে বিভ্রান্ত করছেন : রফিকুল ইসলাম মিয়া

প্রকাশিত: ০৮:৫৪ এএম, ১৮ আগস্ট ২০১৪

জিয়াউর রহমানকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী বলে শেখ হাসিনা জাতিকে বিভ্রান্ত করছেন বলে অভিযোগ করছেনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থা (জাসাস) ঢাকা মহানগন দক্ষিণ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে ব্যারিস্টার রফিক বলেন, জিয়াউর রহমান শেখ মুজিবুর রহমানের খুনি তার কি প্রমাণ আছে আপনার কাছে? যদি প্রমাণ থাকে তাহলে এত বছর কেন প্রকাশ করলেন না? প্রধানমন্ত্রীর কাছে কোনো প্রমাণ নেই, কারণ অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা।
 
আর যাদের নিয়ে প্রধানমন্ত্রী সরকার পরিচালনা করছেন তারাই শেখ মুজিবুর রহমানের হত্যার সঙ্গে জড়িত বলে দাবি করেন তিনি।
 
শেখ হাসিনার প্রতি অভিযোগের তীর ছুড়ে দিয়ে  তিনি বলেন,  শেখ হাসিনাকে দেশে আসার অনুমতি জিয়াউর রহমানই দিয়েছিলেন, আর শেখ হাসিনা দেশে আসার কিছুদিনের মধ্যেই জিয়াউর রহমানকে হত্যা করা হয়।

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, বাংলাদেশে সামরিক শাসন জারি করেছিলো শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠজন খন্দকার মোশতাক, জিয়াউর রহমান নয়। বরং জিয়াউর রহমান সেই সামরিক শাসনকে প্রত্যাখান করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলো।
 
জাতীয় সম্প্রচার নীতিমালার সমালোচনা করে  তিনি বলেন, এই নীতিমালা গণতন্ত্রের টুটি চেপে ধরেছে।  যদি নীতিমালা বাস্তবায়ন হয় তাহলে দেশে গণতন্ত্র, মানুষের অধিকার ভূ’লুণ্ঠিত হবে।
 
ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক  সম্পাদক  হাবিবুর রহমান হাবিব,  জাসাসের সভাপতি মুক্তিযোদ্ধা এম.এ.মালেক, সাধারণ সম্পাদক মনির খান, মহানগর উত্তরের আহ্বায়ক ডা. আরিফুর রহমান মোল্লা, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক খালেদ এনাম মুন্না প্রমুখ।