ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

আগস্টে বিএনপির কোনো কর্মসূচী পালন করতে দেওয়া উচিত নয়

প্রকাশিত: ০৭:০১ এএম, ১৬ আগস্ট ২০১৪

বিএনপিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগস্ট মাস এলেই তারা চক্রান্ত করে। তাই এ মাসে তাদের কোনো কর্মসূচী পালন করতে দেওয়া উচিত নয় বলে আমি মনে করি।

রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনের সামনের সড়কে শনিবার সকালে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা নামের একটি সংগঠন।

নাসিম বলেন, বিএনপি একটি ফ্যাসিস্ট দল। তারা বিকৃত ও হীন মানসিকতার দল। আগস্ট মাস এলেই তারা চক্রান্ত করে। তাই এ মাসে তাদের কোন কর্মসূচী পালন করতে দেওয়া উচিত নয়।

আওয়ামী লীগের এই নেতা বলেন, একটি জাতি কতখানি বিস্মিত ও অভিভূত হয় যখন ৭৪ বছর বয়সী একজন নেত্রী তার নকল জন্মদিনে কেক কাটে। এ জন্য আমাদের লজ্জা হয়। কি রাজনৈতিক প্রতিহিংসা, কি বিকৃত মানসিকতা। জন্মদিনে কেক কাটা বাচ্চাদের কাজ বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

শিশু কিশোরদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের জানতে হবে যে, মহান ব্যক্তি বঙ্গবন্ধুর জন্ম না হলে তোমরা আজকে স্বাধীন বাংলাদেশে থাকতে পারতে না। তাই তোমাদের জানতে হবে তিনি কি ছিলেন। প্রতিটি দেশেরই একজন নেতা থাকে, যার নেতৃত্বে দেশ স্বাধীন হয়। আমি আশা করি, তোমরা বিকৃত ইতিহাস শিখবে না।

তিনি বলেন, আপনারা আপনাদের শিশুদের মহান বঙ্গবন্ধুর ইতিহাস জানাবেন। শিশুদের জন্য এমন আলোচনা সভার আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান নাসিম।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ফ ম মোজাম্মেল হক, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাউসার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শিরিন আকতার মঞ্জু।