ভিডিও EN
  1. Home/
  2. রাজনীতি

বিএনপির রাজনীতির অপমৃত্যু হবে : সংস্কৃতিমন্ত্রী

প্রকাশিত: ১১:৩১ এএম, ১৮ মার্চ ২০১৫

বিএনপিকে উদ্দেশ্য করে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, যারা গৃহবন্দী থেকে আন্দোলনের নামে সাধারণ মানুষকে হত্যা করছেন তাদের গৃহবন্দী থেকেই রাজনীতির অপমৃত্যু হবে।

বুধবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ’র নূরুল কাদের অডিটোরিয়ামে তৈরি পোশাক শিল্পের মৃত শ্রমিক/কর্মচারীদের ওয়ারিশদেরকে গ্রুপ বিমার চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আজকে রাজনীতির নামে যা হচ্ছে এটাকে রাজনীতি বলা যায় না। আমরাও বিরোধীদলে থেকে রাজনীতি করেছি। রাস্তায় থেকে পুলিশের লাঠিপেটা খেয়েছি। ভয়ে ঘরে ঢুকে যাইনি। অনেক অত্যাচারের মুখে পড়েছি। তারপরও শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত রেখেছি।

তিনি বলেন, আজকে ২০ দলীয় জোট ভয়ে ঘরে ঢুকে গেছে। প্রেস রিলিজের মাধ্যমে আন্দোলন করছে। তাই তাদের বলবো সাধারণ মানুষকে হত্যা না করে আপনাদের জনসম্পৃক্ততা থাকলে রাস্তায় নেমে আন্দোলন করুন। হত্যা করে দেশের অগ্রযাত্রাকে ব্যহত করা যাবে না। যারা এটা মনে করছেন তারা ভুল করছেন।

অনেক মালিক শ্রমিকের ক্ষতিপূরণ দিচ্ছে না এমন অভিযোগ আছে উল্লেখ করে তিনি বলেন, আসলে মালিক-শ্রমিকদের নিয়ে একটি প্রতিষ্ঠান চলে। তাই উভয়ের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে হবে। কারণ শ্রমিক তাদের অধিকার নিয়ে অনেক সচেতন হয়ে গেছে। আর এই জন্য বিজিএমইএকে শ্রমিকের অধিকার রক্ষায় ভূমিকা রাখতে হবে। তারই প্রতিফলন আজকে এই চেক হস্তান্তর অনুষ্ঠান।

অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানি কারক সমিতি (বিজিএমইএ)। বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি শহিদুল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) রিয়াজ বিন মাহমুদ, পরিচালক মশিউল আলম সজল, সাদেক হোসেন প্রমুখ।

এসআই/আরএস/আরআই